শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

যুক্তরাষ্ট্রে অমিক্রন শনাক্ত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
যুক্তরাষ্ট্রে প্রথমবার করোনার নতুন ধরন অমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশটির শীর্ষ সংক্রামক রোগবিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসি এ তথ্য নিশ্চিত করেন।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, এ নিয়ে গতকাল বুধবার হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন করেন ফাউসি। তিনি জানান, অমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তি গত ২২ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় যান। ২৯ নভেম্বর কোভিড পজিটিভ হন। তিনি ক্যালিফোর্নিয়ার বাসিন্দা।

অমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তি এখন কোয়ারেন্টিনে রয়েছেন। তার সংস্পর্শে আসা ব্যক্তিদের করোনার পরীক্ষা করা হচ্ছে। এখন পর্যন্ত সবার করোনার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফাউসি জানান, ওই ব্যক্তি করোনার পূর্ণ ডোজ টিকা নিয়েছিলেন। তার শরীরে মৃদু উপসর্গ দেখা দিয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।

জিন বিন্যাস করে ওই ব্যক্তির অমিক্রনে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয় ক্যালিফোর্নিয়া ও সানফ্রান্সিসকো জনস্বাস্থ্য বিভাগ। ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া এ জিন বিন্যাস করে। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণবিষয়ক সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) পরে এ বিষয়টি নিশ্চিত করে।

যুক্তরাষ্ট্রের আগে বতসোয়ানা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, ব্রাজিল, কানাডা, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, হংকং, ইসরায়েল, ইতালি, জাপান, নেদারল্যান্ডস, পর্তুগাল, স্পেন, সুইডেন, যুক্তরাজ্য, নাইজেরিয়া, দক্ষিণ কোরিয়া, নরওয়ে ও সৌদি আরবে করোনার নতুন ধরন অমিক্রন শনাক্ত হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ