সোমবার | ২৩ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

নিষিদ্ধ হতে পারেন লোকেশ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
লোকেশ রাহুল কেন পাঞ্জাব কিংস ছেড়ে দিলেন, এটা বুঝতে পারছেন না আইপিএলের এ ফ্র্যাঞ্চাইজির কর্তাব্যক্তিরা। এ নিয়ে তাঁদের মধ্য দেখা দিয়েছে বিস্তর ক্ষোভ। এ নিয়ে পানি ঘোলা হতে পারে বলে শঙ্কা ভারতীয় গণমাধ্যমের। এমনকি আইপিএলে নিষিদ্ধও হতে পারেন তিনি।

আইপিএলের আগামী আসরের আগে হবে বড় পরিসরে নিলাম। যেটিকে পোশাকি ভাষায় বলা হচ্ছে ‘মেগা অকশন।’ সেই মহাযজ্ঞে নতুন করে নিজেদের দল সাজাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। বড় নিলামের আগে বেশির ভাগ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে দলগুলো। রেখে দিয়েছে গুরুত্বপূর্ণ ও কার্যকর মনে করা হাতে গোনা কয়েকজনকে। পাঞ্জাব কিংসও ভারতীয় ওপেনার রাহুলকে দলে রেখে দিতে চেয়েছিল। কিন্তু তিনি নিজেকে নিলামে তুলতে চেয়ে দল ছেড়েছেন। পাঞ্জাবের দাবি, রাহুল নাকি দল ছেড়েছেন তাদের সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগেই।

২০২০ সালে রবিচন্দ্রন অশ্বিন দল ছাড়ার পর পাঞ্জাবের অধিনায়ক করা হয়েছিল রাহুলকে। ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কোনো সমস্যা নেই। পাঞ্জাবের জার্সিতে রাহুল নিজে ভালোই খেলেছেন। কিন্তু পাঞ্জাবের দলগত কোনো সাফল্য নেই। রাহুলের অধিনায়কত্বে প্লে-অফও খেলা হয়নি তাদের। এবারের আইপিএলে পুরোনো ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে যে নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হচ্ছে, তাদের একটি হচ্ছে লক্ষ্ণৌ। রাহুলকে নাকি দলে পেতে চান লক্ষ্ণৌয়ের কর্ণধারেরা, রাহুলও তা-ই চান। তাঁদের প্রস্তাবটাকেও অনেক ভালো মনে হয়েছে তাঁর কাছে। সে কারণে পাঞ্জাবের সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগেই ‘মুক্ত’ হতে চেয়েছেন তিনি। এটিকে আইপিএলের ‘নীতিবিরুদ্ধ’ ই মনে করেন পাঞ্জাবের কর্তাব্যক্তিরা।

পাঞ্জাবের অন্যতম অধিকর্তা নেস ওয়াদিয়া ভারতীয় সংবাদমাধ্যমের কাছে এ ব্যাপারে রীতিমতো ক্ষোভই প্রকাশ করেছেন, ‘আমরা তো রাহুলকে রাখতেই চেয়েছিলাম, কিন্তু সে থাকতে চায়নি। অথচ পাঞ্জাবের সঙ্গে ওর চুক্তিটা শেষ হয়নি। কিন্তু এর মধ্যেই অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি ওকে নিতে আগ্রহ প্রকাশ করেছে। এভাবে চুক্তির আগে আগ্রহ প্রকাশ করাটা তো অনৈতিক। চুক্তি শেষ হওয়ার আগে রাহুলেরও নিলামে যেতে চাওয়াটা ঠিক হয়নি। ক্রিকেটারদের প্রলুব্ধ করাটাও বিসিসিআইয়ের নীতিমালার বিরোধী।’

ওয়াদিয়ার কথাতেই স্পষ্ট রাহুল নীতিবিরুদ্ধ কাজ করেছেন। নীতিবিরুদ্ধ কাজ করেছে রাহুলকে দলে নিতে চাওয়া ফ্র্যাঞ্চাইজিও। ব্যাপারটি নিয়ে যদি পাঞ্জাব পানি ঘোলা করতে চায়, তাহলে তারা সেটা করতেই পারে। আর সেটা হলে রাহুল নিষিদ্ধও হতে পারেন। ২০১০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে চুক্তি থাকার পরও অন্য দলের সঙ্গে যোগাযোগ করেছিলেন রবীন্দ্র জাদেজা। আর তাতে তিনি এক বছরের জন্য আইপিএল থেকে নিষিদ্ধ হয়েছিলেন। রাহুলেরও কি একই পরিণতি হতে চলেছে?

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ