শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ডিএনসিসির কর্মী না হয়েও গাড়ি চালাচ্ছিলেন হানিফ: র‌্যাব

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পান্থপথে আহসান কবির খানকে চাপা দেওয়া গাড়ির চালক হানিফ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মী না হয়েও গত ৩ বছর ধরে প্রতিষ্ঠানটির বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালিয়ে আসছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

আজ শনিবার দুপুরে কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসান কবির খানকে চাপা দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন হানিফ।’

তিনি আরও বলেন, ‘হানিফ গত ৬-৭ বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন। গত ৩ বছর ধরে তিনি সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালাতেন। সর্বশেষ গত এক বছর ধরে তিনি ওই ময়লাবাহী ডাম্প ট্রাক চালাচ্ছেন।’ খন্দকার আল মঈন বলেন, ‘সিটি করপোরেশনের তালিকাভুক্ত কর্মচারী-চালক না হলেও হানিফকে ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি বরাদ্দ দেওয়া হয়। এজন্য তাকে কোনো নির্দিষ্ট বেতন দেওয়া না হলেও, গাড়ির জন্য বরাদ্দকৃত তেল হতে ১৭-২২ লিটার তেল বিক্রিই তার আয়ের উৎস বলে তিনি জানান। ময়লাবাহী ডাম্প ট্রাক একটি ভারী যানবাহন, যা চালানোর জন্য পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হলেও তার নামে হালকা যানবাহন চালানোর একটা ড্রাইভিং লাইসেন্স আছে বলেও জানান।’

গত ২৫ নভেম্বর পান্থপথে আহসান কবির খানকে চাপা দেয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) একটি ময়লাবাহী গাড়ি। সেসময় গাড়িটি চালাচ্ছিলেন হানিফ। পরে গতকাল চাঁদপুরের হাইমচর এলাকায় অভিযান চালিয়ে হানিফকে গ্রেপ্তার করে র‌্যাব।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ