শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মেয়র আব্বাসকে দলীয় পদ থেকে অব্যাহতি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে পবা উপজেলার দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সর্বসম্মতিক্রমে মেয়র আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত গৃহীত হয়। পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পবা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকালে তাকে ডাকযোগে অব্যাহতিপত্র ও শোকজ চিঠি পাঠানো হবে। পত্রপ্রাপ্তির তিন দিনের মধ্যে তাকে চিঠির উত্তর দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হবে । এদিকে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার বলেন, শুক্রবার জেলায় সভা করে চূড়ান্তভাবে বহিষ্কারের সুপারিশ করা হবে। সেই প্রস্তুতি চলমান।

এদিকে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তির ঘটনায় মেয়র আব্বাস আলীর শাস্তি এবং তাকে দল ও পদ থেকে অপসারণের দাবি জানিয়ে বুধবার দুপুরে রাজশাহীতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

২২ নভেম্বর রাতে মেয়র আব্বাসের ১ মিনিট ৫১ সেকেন্ডের বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তির একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরাল হয়। এতে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ