শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ভারতে সাম্প্রদায়িক হামলার খবর প্রচার করায় দুই সাংবাদিক আটক

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ভারতের ত্রিপুরায় সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলার খবর প্রচার করায় দুই নারী সাংবাদিককে আটক করেছে পুলিশ। তারা হলেন,সমৃদ্ধি সাকুনিয়া এবং স্বর্ণা ঝা। ওই দুই সাংবাদিক ভারত থেকে প্রকাশিত এইচডব্লিউ নিউজ নেটওয়ার্কে কর্মরত আছেন।

দুই নারী সাংবাদিককে আটকের নিন্দা জানিয়েছে এডিটরস গিল্ড অব ইন্ডিয়া। ত্রিপুরা পুলিশ জানায়, উদয়পুরে আরএসএস, ভিএইচপির নেতাকর্মীরা মুসলিমদের বাড়িঘর এবং মসজিদ আগুন দিয়েছে- সমৃদ্ধি সাকুনিয়ার এমন টুইটের পর তার বিরুদ্ধে মামলা করে বিশ্ব হিন্দু পরিষদ।

আর সহিংসতার খবর প্রকাশের ঘটনায় আইনজীবী, মানবাধিকারকর্মীসহ ৭১ জনের বিরুদ্ধে ৫টি মামলা করেছে ত্রিপুরা পুলিশ। গত মাসে ত্রিপুরায় বেশ কয়েকটি মুসলিম বস্তিতে হামলা হয়। পুলিশ বলছে, সমৃদ্ধি সাকুনিয়ার অভিযোগের প্রমাণ পায়নি তারা। এ নিয়ে জানার জন্য দুই সাংবাদিককে আগরতলায় আসতে বলা হয়। পরে যখন জানা যায় যে তারা রাজ্য ছেড়ে চলে যাচ্ছেন, তখন তাদের আটক করা হয়।

ওই দুই সাংবাদিক গণমাধ্যমকে জানিয়েছেন, বিমানবন্দর যাওয়ার পথে আটক করা হয় তাদের। নিলামবাজার পুলিশ স্টেশনে সাড়ে তিন ঘণ্টা বসিয়ে রাখার পর ত্রিপুরা পুলিশের একটি দল এসে তাদের নিয়ে যায় বলে জানান ওই দুই নারী সাংবাদিক।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ