শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

টঙ্গী ব্রিজে বড় গর্ত, ঢাকামুখী লেন বন্ধ, তীব্র যানজট

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ব্রিজে প্রায় ৫ ফুট দীর্ঘ ও ৩ ফুট প্রশস্ত হয়ে পলেস্তারা খসে রড বেরিয়ে গেছে। এ কারণে ঝুঁকিপূর্ণ বিবেচিত হওয়ায় বুধবার রাত থেকে ব্রিজের ঢাকা অভিমুখী লেনে যান চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

এ ঘটনার পর থেকেই অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ঢাকা থেকে বের হওয়া যানবাহনগুলো ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকছে। টঙ্গী স্টেশনরোড থেকে ঢাকা অভিমুখী লেনে বাঁশ ও অন্যান্য উপকরণ ফেলে বন্ধ করে দেওয়া হয়েছে। টঙ্গী স্টেশনরোড হয়ে ইউটার্ন নিয়ে বিকল্প পথে রাজধানীতে যাচ্ছে যানবাহনগুলো।

এদিকে, আজ শুক্রবার ঢাকায় এনএসআই, বিভিন্ন ব্যাংক ও অধিদপ্তরসমূহের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন অংশগ্রহণকারীরা।

গাজীপুর থেকে রাজধানীগামী রফিকুল ইসলাম জয়দেবপুরের একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। তিনি জানান, এনএসআই’র নিয়োগ পরীক্ষা দিতে বাসা থেকে ভোর ৬টায় বের হয়েছেন। সড়কে গাড়ির প্রচণ্ড চাপ ও ধীরে চলাচল করায় বিকল্প সড়ক রেললাইনের পাশ ঘেঁষে অটোরিকশাযোগে টঙ্গী থানা পর্যন্ত পৌঁছান। বিকল্প সড়কেও যানজট লেগে যাওয়ায় টঙ্গী থানার এক কিলোমিটার উত্তরে রিকশা থেকে নেমে পায়ে হেঁটে টঙ্গী ব্রিজ অতিক্রম করেছেন।

মো. জসীম উদ্দিন পেঁয়াজ ও অন্যান্য খাদ্য উপকরণ নিয়ে ভ্যানযোগে টঙ্গী ব্রিজ পার হওয়ার চেষ্টা করছিলেন। ব্রিজের কাছেই বাঁশ দিয়ে বাঁধ দেওয়ায় অন্যান্যদের মতো তিনিও আটকে যান। এরপর কুলি দিয়ে বস্তাগুলো মাথায় বহন করে টঙ্গী ব্রিজ পার করেন।

তিনি বলেন, ‘উপায় না থাকায় ব্রিজের ওপারে আব্দুল্লাহপুর থেকে আরেকটি ভ্যানে বস্তাগুলো উঠাতে হবে।’

সরেজমিনে দেখা গেছে, টঙ্গী ব্রিজের ঢাকা অভিমুখী লেনটি ফাঁকা। উল্টো লেনে বিভিন্ন ধরনের যানবাহন দাঁড়িয়ে আছে। ১৫ থেকে ২০ মিনিট পর আনুমানিক ৪-৫ ফুট করে এগিয়ে যাচ্ছে।

ঢাকা থেকে আসা পিকআপভ্যানের চালক রমজান আলী যাবেন ময়মনসিংহে। তিনি জানান, ব্রিজ পার হতে তার সময় লেগেছে ৩ ঘণ্টা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘টঙ্গী ব্রিজ ছাড়া এর আশপাশে অতিক্রম করার মতো কোনো পথ নেই। এমনিতেই এক লেন, তার ওপর গাড়ির চাপ। ব্রিজের ঢাকামুখী লেনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছে। স্টেশনরোড থেকে ইউটার্ন করে রাজধানীগামী যানবাহনগুলো কামারপাড়া রোড হয়ে বেড়িবাঁধের ওপর দিয়ে পার করা হচ্ছে। ফলে ইউটার্নে কিছুটা সময় লাগছে। তবে সাধারণ মানুষ যাতে দুর্ভোগে না পড়েন, সেই চেষ্টা অব্যাহত আছে।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ