শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

দেয়াল ধসে শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

বাবার সঙ্গে স্কুলে যাওয়ার পথে দেয়াল ধসে রাজধানীর আজিমপুর শিশুযত্ন কেন্দ্র স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী জিহাদের মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে ।

রেজিস্ট্রার করে ডাকযোগে বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদেরকে আইন ও অধিকার ফাউন্ডেশনের পক্ষে নোটিশটি পাঠান সুপ্রিমকোর্টের দুই আইনজীবী ।

নোটিশে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটিকে ৫০ লাখ ও গণপূর্ত মন্ত্রণালয়কে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে । নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে ওই ক্ষতিপূরণের টাকা শিশুটির পরিবারকে নিশ্চিত করতে বলা হয়েছে । অন্যথায় তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন নোটিশকারী আইনজীবীদের মধ্যে একজন সৈয়দ মহিদুল কবির ।

উল্লেখ্য গত মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে আজিমপুর বাসা থেকে ৭ বছর বয়সী শিশু জিহাদ বাবা নাজির হোসেনের সঙ্গে স্কুলে যাচ্ছিল । পথে আজিমপুর কলোনির একটি দেয়াল ধসে পড়ে তার ওপর ।

স্থানীয় লোকজনসহ নাজির হোসেন ও জিহাদকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান । পরে চিকিৎসক জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই শিশুটির মৃত্যু হয়েছে ।

নাজির হোসেন বলেন,  আমার চোখের সামনে আমার ছেলেটা দেয়াল চাপা পড়ে মারা গেল, কোনো মতে মনটাকে বুঝাইতে পারতেছি না ।

আইনজীবী গণমাধ্যমকে জানান, ড্রেনের কাজ করায় দেয়ালের নিচে গর্তের সৃষ্টি হয়, তাই কলোনির দেয়াল ধসে পড়ে । এজন্য সিটি করপোরেশন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায় রয়েছে । যে কারণে তাদের নোটিশ দেয়া হয়েছে । সাত দিনের মধ্যে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করা হলে উচ্চ আদালতের রিট দায়ের করা হবে বলেও তিনি জানান ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ