বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ইরাকের প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমি’র বাসভবনে বিস্ফোরকবোঝাই ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে । হামলার সময় তিনি বাগদাদের ওই বাসাতেই অবস্থান করছিলেন । তবে তিনি অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে পেরেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ।

রোববার (৭ নভেম্বর) প্রকাশিত প্রতিবেদনে আলজাজিরা জানিয়েছে, নিরাপত্তা কর্মকর্তারা রয়টার্সকে বলেছে, প্রধানমন্ত্রী নিরাপদ থাকলেও তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা অন্তত ছয়জন কর্মকর্তা আহত হয়েছেন ।

বিবিসি জানিয়েছে, ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবন রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত । সুরক্ষিত এলাকা হলেও বিস্ফোরক বহনকারী ড্রোন দিয়ে হামলার মাধ্যমে তাকে হত্যার চেষ্টা করা হয়।

হামলার পর টুইটারে দেওয়া এক বার্তায় মোস্তফা আল-খাদিমি সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ড্রোন হামলার পর ইরাকি প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে । পরে ইরাকি টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি বলেন, কাপুরুষের মতো রকেট ও ড্রোন হামলা দেশও গড়তে পারে না, ভবিষ্যতও নির্মাণ করতে পারে না ।

বিবিসি বলছে, বাগদাদের ওই গ্রিনজোনে বহুসংখ্যক সরকারি দফতর এবং বিদেশি দূতাবাস অবস্থিত। এমন সুরক্ষিত এলাকায় ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ