শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিজিবির জালে ইয়াবা কারবারি, হোতার বাড়ি সিলগালা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৩ জনকে আটক করেছে। রামু ব্যাটালিয়নের (৩০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল ইব্রাহীম ফারুক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তত্য জানানো হয়েছে।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল ইব্রাহীম ফারুক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, কোর্টবাজার থেকে রামু বাইপাসগামী একটি মিনি পিকআপে (চট্ট মেট্রো ন ১১-৬৮৭১) ইয়াবা পাচার হবে। এ তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২ নভেম্বর) মরিচ্যা বাজার এবং মরিচ্যা যৌথ চেকপোষ্টে তল্লাশী চালিয়ে মিনি পিকআপটি আটক করা হয়। গাড়িটির ড্রাইভিং সিটের পিছনে শপিং ব্যাগের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৫টি প্যাকেটে ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য দেড় কোটি টাকা।

এ সময় পিকআপের চালক বোরখান উদ্দিনকে (২০) আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটক চালক বিজিবিকে জানায়, ইয়াবার মূল মালিক ‘রামু ফুটবল চত্বর’ নামক স্থান থেকে ইয়াবাগুলো গ্রহণ করবে। ইয়াবার মূল মালিককে আটক করার লক্ষ্যে অধিনায়কের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ টহলদল ওই চালককে নিয়ে রামু ফুটবল চত্বর এলাকায় যায় এবং ইয়াবা গ্রহণ করতে আসা নূরুল আজিম (২৬) এবং আব্দুর রহিমকে (১৯) আটক করে। আটককৃত দুজন জিজ্ঞাসাবাদে বিজিবিকে জানায়, ইয়াবার মূল মালিকের নাম মোঃ শাকিল (৩০)।

বিজিবি বলছে, চক্রটি দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত এবং ইয়াবা পাচারের সাথে বেশ কয়েকজনের একটি সিন্ডিকেট দিয়ে কাজ করায়। আটকদের জিজ্ঞাসাবাদ করে বিজিবি আরও জানতে পারে, ইয়াবার মূল মালিক মোঃ শাকিল রামু চৌমুহনীতে একটি ভাড়া বাড়িতে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে রামুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বিজিবি, পুলিশ ও আনসারের সমন্বিত দল ইয়াবা ব্যবসায়ী মোঃ শাকিলের চৌমুহনীর বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে গিয়ে তাকে বাড়িতে পাওয়া যায়নি। বিশেষ অভিযানের সংবাদ পেয়ে সে পূর্বেই বাড়ি থেকে পালিয়েছে বলে খবর পেয়েছে বিজিবি। পরবর্তীতে তার বাড়িটি পুঙ্খানুপুঙ্খ তল্লাশী করা হয় এবং তাৎক্ষণিক কোন মাদকদ্রব্য না পাওয়ায় তার বাড়িটি ইয়াবা কারবারির বাড়ি হিসেবে চিহ্নিত করে পোষ্টার লাগানো হয় এবং বাড়িতে তালা লাগিয়ে দেয়া হয়।

আটককৃত আসামীগণকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা, মিনি পিকআপ এবং মোবাইলসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস এর মহামারীর মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ