শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মঞ্চে উঠে জনসম্মুখে গভর্নরকে চড়

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ইরানে নবনিযুক্ত এক গভর্নরকে প্রকাশ্যে চড় মেরে খবরের শিরোনামে উঠে এসেছেন একজন সেনাসদস্য। ঘটনাটি ঘটেছে ইস্ট আজারবাইজান প্রদেশের তাবরিজ শহরে।এ সময় দৌড়ে সেখানে গিয়ে আঘাতকারী ব্যক্তিকে মঞ্চ থেকে জোর করে নামায় নিরাপত্তারক্ষীরা।

ইরানে প্রশাসনিক কর্মকর্তাদের নিরাপত্তায় এ ধরনের বিঘ্ন বিরল ঘটনা। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির প্রতিনিধি ও অন্য সরকারি কর্মকর্তারা।

ইরানের আধা-সরকারি আরেকটি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, গভর্নরকে চড় মারা ব্যক্তির নাম আয়ুব আলিজাদা। তিনি ইরানের সশস্ত্র বাহিনীর একজন সদস্য।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আইআরআইবিকে দেয়া সাক্ষাৎকারে গভর্নর খুররম জানিয়েছেন, ওই সেনার সঙ্গে তার ব্যক্তিগত পরিচয় নেই।

ব্যক্তিগত আক্রমণের উদ্দেশ্যও অস্পষ্ট।খুররমের বরাত দিয়ে আইআরআইবি জানিয়েছে, চড় মারা ব্যক্তির স্ত্রী করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিতে একটি স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন। নারীর বদলে পুরুষ স্বাস্থ্যকর্মী স্ত্রীকে টিকা দেয়ায় ক্ষুব্ধ হয়েছিলেন স্বামী।

এই রাগ ঝাড়তে তিনি খুররমকে চড় মারেন বলে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে ওই সেনা।

আরেকটি সংবাদ প্রতিবেদনে বলা হয়, এ আক্রমণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ছিল না।

পার্লামেন্টে ইস্ট আজারবাইজান প্রদেশের আরেকটি শহর মারাঘেহের নীতিনির্ধারক আলি আলিজাদা বলেন, ‘হামলার উদ্দেশ্য যে সম্পূর্ণ ব্যক্তিগত, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। এর সঙ্গে গভর্নরের নিয়োগ বা তার বক্তব্যের কোনো সম্পর্ক নেই।’

সিএনএনের খবরে বলা হয়, উত্তর-পূর্বাঞ্চলীয় শহরটির ইমাম খোমেনি মসজিদে শনিবার ভাষণ দিচ্ছিলেন নতুন প্রাদেশিক গভর্নর জয়নুলআবেদিন খুররম। সে সময় মঞ্চে উঠে তার মুখে চপেটাঘাত করেন ওই সেনা।

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা ফার্সের প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, শান্ত ভঙ্গিতে মঞ্চে উঠে খুররমের দিকে এগিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। খুররমের কাছে পৌঁছে প্রথমে তার মুখে আঘাত করে ওই ব্যক্তি, তার ধাক্কা দিতে শুরু করে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ