শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মাঝি পল্লীতে আগুন : গ্রেপ্তার ৪১

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রংপুরের পীরগঞ্জে ধর্মীয় উসকানির ঘটনায় উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু মাঝি পল্লিতে আগুন দিয়ে প্রায় ৬৫টি ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। ওই ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৪১ জনকে গ্রেপ্তার করেছে।

গত রোববার রাতে হিন্দু পল্লিতে (মাঝি পল্লী) আগুন দেওয়ার ঘটনায় জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‍্যাব, বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করে। সূত্রে জানা গেছে, গত রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা হিন্দু জেলে পল্লির বাসিন্দা প্রশান্ত কুমারের ছেলে পরিতোষ কুমার (১৬) ফেসবুকের একটি পোস্টে মন্তব্যের ঘরে কাবাঘরের ব্যঙ্গ ছবি দেয়।

এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে রাত ১০ টার পর বিক্ষুব্ধ জনতা কসবা হিন্দু জেলে পল্লিতে বসবাসরতদের বাড়িঘর ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়। এতে ৫০ টির বেশি ঘর পুড়ে যায়। এ সময় বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অর্ধ শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে রাত ১ টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রাতেই ৪১ জনকে গ্রেপ্তার করে। পাশাপাশি সেখানে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। অপরদিকে ওই রাতেই এই নাশকতার প্রতিবাদে জেলা ও উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ