শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

১৭ খ্রিষ্টান ধর্মপ্রচারক অপহৃত

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
১৭ আমেরিকান খ্রিষ্টান ধর্মপ্রচারক অপহৃত হয়েছেন। হাইতির রাজধানী পোর্ট-অব-প্রিন্সে শিশু ও পরিবারের সদস্যসহ তাদের অপহরণ করা হয়।

শনিবার (১৬ অক্টোবর) গ্যাং সদস্যরা তাদের তুলে নিয়ে যায় বলে মার্কিন সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে।

সংকটে-ঘেরা ক্যারিবীয় দেশটির একটি এতিমখানা থেকে বের হওয়ার পর তারা অপহৃত হন বলে নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে।

ওয়াশিংটন পোস্ট বলছে, এক অডিওবার্তায় ওহাইয়োভিত্তিক ক্রিষ্টান এইড মিশনারিজ বলছে, নারী, পুরুষ ও শিশুদের তুলে নিয়ে গেছে একটি সশস্ত্র গ্রুপ। মিশনের মাঠ পরিচালক ও আমেরিকান দূতাবাস এ বিষয়ে কাজ করছেন। আপনারা দোয়া করেন যাতে ওই গ্যাং সদস্যরা অনুতপ্ত হন এবং যিশু খ্রিষ্টের ওপর বিশ্বাস স্থাপন করেন।

হাইতির নিরাপত্তা বাহিনীর একটি সূত্র বলছে, অপহরণের শিকার হওয়াদের মধ্যে ১৪ জন প্রাপ্তবয়স্ক ও তিনটি শিশু রয়েছে। ক্রোইক্স ডেস বৌকুয়েটস এলাকায় একটি এতিমখানা ভ্রমণের পরে তারা তিতানইয়ানের দিকে যাচ্ছিলেন। ফ্লাইটে উঠতে বাসযোগে তারা বিমানবন্দরের দিকে রওনা দেন। বাস থেকে তাদের তুলে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় অবগত আছে। তবে এ নিয়ে তারা কোনো বিস্তারিত তথ্য দিতে রাজি হয়নি। এক মুখপাত্র বলেন, মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সর্বোচ্চ অগ্রাাধিকারের মধ্যে রয়েছে বিদেশে মার্কিন নাগরিকদের নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিত করা।

হাইতিতে গ্যাং সহিংসতা ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় বহুলোক বাস্তুচ্যুত হয়েছেন। এতে সেখানকার অর্থনৈতিক তৎপরতা ব্যাহত হচ্ছে। জুলাইয়ে প্রেসিডেন্ট জোভেনেল মইসিকে আততায়ীরা হত্যা করলে হাইতিজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

এছাড়া গত আগস্টে এক ভয়াবহ ভূমিকম্পে দুই হাজার মানুষ নিহত হয়েছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ