বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

৮ অভিযোগের বিষয়ে দুদকের পদক্ষেপ গ্রহণ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের প্রেক্ষিতে সারা দেশে মোট ৮টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আজ রোববার দুদক এই পদক্ষপে গ্রহণ করেছে।

দুদক সূত্র জানায়, বরিশাল দরগাহবাড়ি মনছুর মল্লিক এতিমখানার সেক্রেটারী ও মোতামিমের বিরুদ্ধে ভূয়া এতিমের তালিকা দিয়ে সমাজসেবা অফিস থেকে সরকারি অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযােগ প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক।
কমিশনের এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের প্রেক্ষিতে দুদকের সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দুদক টিম সরজমিনে উক্ত মাদরাসা পরিদর্শনপূর্বক এতিমদের তালিকা সংক্রান্ত বেশ কিছু রেকর্ডপত্র সংগ্রহ করে। এ প্রসঙ্গে অভিযুক্ত মোহতামিম বক্তব্য রেকর্ড করা হয়েছে। সত্যতা উদঘাটনের জন্য উপজেলা সমাজসেবা কার্যালয় হতে এতিমদের অনুমোদিত তালিকা সংগ্রহ করা হয়েছে। এ সংক্রান্ত আরো তথ্য প্রমাণ সংগ্রহ ও রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

এছাড়া, সহকারী রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে গ্রাহকের ভ্যাটের চালান গ্রহণ বাবদ ঘুষ আদায়; মােবারক হােসেন মুক্তি নামীয় স্থানীয় প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে সরকারি খাস জমি অবৈধভাবে দখল; আঞ্চলিক পাসপাের্ট অফিসের কর্মকর্তার বিরুদ্ধে গ্রাহকের পাসপাের্ট সেবা প্রদানে ঘুষ দাবি; আঞ্চলিক পাসপাের্ট অফিসের কর্মচারীদের বিরুদ্ধে দালালদের সাথে যােগসাজশে গ্রাহকের পাসপাের্ট সেবা প্রদানে ঘুষ দাবি; মেডিকেল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত সরকারি অর্থ ভুয়া বিল-ভাউচার তৈরি করে অর্থ উত্তোলনপূর্বক আত্মসাৎ; ইউপি সদস্যের বিরুদ্ধে দু:স্থ মহিলাদের জন্য বরাদ্দকৃত সেলাই মেশিন বিতরণ না করে আত্মসাৎ; ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বিরুদ্ধে অনলাইনে গ্রাহকের তথ্য বহিরাগতের দিয়ে এন্ট্রি করে সরকারি বিল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযােগের প্রেক্ষিতে চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বাের্ড; জেলা প্রশাসক, চাঁদপুর; জেলা প্রশাসক, কুমিল্লা;জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ; পরিচালক, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, বগুড়া; উপজেলা নির্বাহী কর্মকর্তা, শেরপুর সদর, শেরপুর; উপজেলা নির্বাহী কর্মকর্তা, তাড়াশ, সিরাজগঞ্জ-কে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করেছে দুদক।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ