শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

হাসপাতাল পরিদর্শনে মাশরাফী, ৮ চিকিৎসককে শোকজ

spot_img
spot_img
spot_img

নড়াইল প্রতিনিধি
নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তুজার হঠাৎ হাসপাতাল পরিদর্শনের পর নড়াইল সদর হাসপাতালের ৮ জন চিকিৎসককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। একইসঙ্গে হাসপাতালের দুজন মেডিকেল প্যাথোলজিস্ট ও একজন আউটসোর্সিংয়ের কর্মচারীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আসাদ-উজ-জামান মুন্সী বলেন, নির্ধারিত সময়ের পরে হাসপাতালে আসায় ৮ জন চিকিৎসক এবং ২ জন ল্যাব টেকনিশিয়ানকে শোকজ করা হয়েছে। তাদের তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

ডা. আসাদ-উজ-জামান মুন্সী আরও বলেন, শিশু ওয়ার্ডে গত রাতে ১৭ জনের জায়গায় তিনজনকে খাবার দেওয়ার অভিযোগে আউটসোর্সিংয়ের আজাদ নামে এক কর্মচারীকে অব্যাহতি দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে। তার জন্য হাসপাতালের সুনাম নষ্ট হয়েছে। এজন্য তাকে অব্যাহতি দেওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

জানা গেছে, আজ শনিবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত হাসপাতাল পরিদর্শনকালে নানা অনিয়ম ও অব্যবস্থাপনা দেখে ক্ষোভ প্রকাশ করেন মাশরাফী। এ সময় হাসপাতালে সংসদ সদস্য মাশরাফিকে পেয়ে যথাসময়ে ডাক্তার ও কর্মচারীদের উপস্থিত না হওয়া, রোগীদের খাবারে অনিয়ম, অনুমোদন ছাড়াই ছুটি ভোগ, টয়লেটের দুরবস্থাসহ নানা অনিয়ম ও অব্যবস্থাপনার কথা তুলে ধরেন রোগীরা।

এসব অভিযোগ পেয়ে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আসাদ-উজ-জামান মুন্সীর সঙ্গে কথা বলেন মাশরাফী। অফিস টাইমে (সকাল ৮টা থেকে ২.৩০মি.পর্যন্ত) ডাক্তার ও কর্মচারীদের হাসপাতালে উপস্থিতি ও রোগীদের সেবাদানসহ অনিয়ম-ব্যবস্থাপনা দ্রুত সময়ের মধ্যে নিরসনের জন্য নির্দেশ দেন তিনি।

এর আগেও একবার আকষ্মিকভাবে নড়াইল সদর হাসপতাল পরিদর্শন করেছিলেন। তখনও নানা অনিয়ম ও অব্যবস্থাপনা দৃষ্টিগোচর হয় মাশরাফী বিন মোর্ত্তুজার।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ