বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

স্বাস্থ্যর নথি গায়েব : আটক ৬

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে নথি খোয়া যাওয়ার ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ।

আজ রোববার সকালে তাঁদের সচিবালয় থেকে আটক করা হয় । আটক ছয়জনের মধ্যে একজনের নাম আয়েশা । তিনি কম্পিউটার অপারেটর । তাঁর কাছে কেবিনেটের চাবি ছিল । আরেকজনের নাম জোসেফ, তাঁর কাছেও চাবি ছিল বলে জানা গেছে । বাকিদের বিষয়ে বিস্তারিত এখনো জানা যায়নি ।

স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নুর সাংবাদিকদের বলেন, সচিবালয় থেকে নথি গায়েবের ঘটনাটি গত বৃহস্পতিবার দুপুরে জানাজানি হয় । পরে বিষয়টি তিনি স্বাস্থ্যমন্ত্রী ও ক্যাবিনেট সচিবকে জানান । সঙ্গে সঙ্গে বিষয়টি তিনি সিআইডি ও শাহবাগ থানায় একটি জিডি করতে নির্দেশ দেন । মন্ত্রণালয়ে কাউকে সন্দেহ করা হচ্ছে কি-না এ প্রশ্নের জবাবে সচিব বলেন, সন্দেহের বাইরে কেউ না । আমিও নিজেও সন্দেহের বাইরে না । সেখানে তেমন কোনো গুরুত্বপূর্ণ নথি ছিল না তবে মন্ত্রণালয় থেকে কিভাবে নথি গায়েব হলো সেটি খুঁজে বের করতে নির্দেশ দেওয়া হয়েছে ।

এরআগে রোববার সকালে সিআইডি স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে নথি খোয়া যাওয়ার ঘটনায় তদন্ত শুরু করে । সকালে তারা ১১ জনের ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করে । উল্লেখ্য, গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের উন্নয়ন শাখা থেকে ১৭টি নথি গায়েব হয় । এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে ।

জিডিতে বলা হয়েছে, গত বুধবার (২৭ অক্টোবর) অফিস টাইমে নথিগুলো কেবিনেটে রাখা হয় । বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে খোঁজ করে আর নথিগুলো পাওয়া যায়নি ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ