শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কারাবন্দী স্বামীর মুক্তি চান স্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
কারাগারে থাকা এডভোকেট এস এম সানিয়েল আরিফিনের নিশর্ত মুক্তি দাবি করেছেন তার স্ত্রী এডভোকেট মার্সেলা সুইটি আরিফিন। একইসঙ্গে এ মামলাটিকে মিথ্যা-উদ্দেশ্যমূলক উল্লেখ করে তিনি মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

সোমবার দুুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থাপিত লিখিত বক্তব্যে মার্সেলা সুইটি উল্লেখ করেন , তার শ্বশুর মরহুম আমজাদ হোসেন ভূঁইয়া স্বনামধন্য শিল্পপতি ছিলেন। তিনি নরসিংদীর আটীবাড়ি এলাকায় ম্যানচেস্টার কম্পোজিট টেক্সটাইল মিলস লি: প্রতিষ্ঠা করেছেন। তিনি ব্যবস্থাপনা পরিচালক ও একমাত্র উদ্যোক্তা।

তিনি জীবীত থাকা অবস্থায় ৩৮৬.৯২ শতাংশ জমি এবং ২ লাখ স্কয়ার ফিট ভবন বন্ধক রেখে জনতা ব্যাংকের মতিঝিল লোকাল অফিস থেকে সাড়ে ১১ কোটি টাকা ঋণ গ্রহণ করেন। বর্তমানে তা সুদ আসলে প্রায় ৪০ কোটি টাকায় দাঁড়িয়েছে। ২০১৮ সালের গত ২২ আগস্ট আমজাদ হোসেন ভূঁইয়া মারা যাওয়ায় টেক্সটাইল মিলটি বন্ধ হয়ে যায়।

মার্সেলা সুইটি বলেন, নরসিংদীর সুইডেন-বাংলা টেক্সটাইল মিলস লি: এর মালিক আতাউর রহমান ওরফে সুইডেন আতাউরের সাথে জনতা ব্যাংকের সকল ঋণ পরিশোধ এবং অতিরিক্ত ১২ কোটি টাকা নগদ প্রদান করবে বলে মূল্য নির্ধারণ করে টেক্সটাইল মিলটির ওয়ারিশ সূত্রের মালিকদের সাথে একটি রেজিস্টার চুক্তি হয়।

চুক্তি অনুযায়ি সুইডেন আতাউর জনতা ব্যাংকে ঋণের বিপরীতে ২ কোটি টাকা জনতা ব্যাংকে জমা প্রদান করেন। চুক্তিনামার নির্ধারিত সময় অতিবাহিত হওয়া সত্যেও তিনি জনতা ব্যাংকে ঋণের বিপরীতে কোন প্রকার টাকা প্রদান না করায়, চুক্তির ৩ নম্বর শর্ত অনুযায়ী বায়নাকৃত ২ কোটি টাকা বাজেয়াপ্ত বলে এবং চুক্তিটি বাতিল বলে গন্য হয়।

সংবাদ সম্মেলনকারীদের দাবি, ২০১৯ সালের ২ নভেম্বর সোনালী ব্যাংকের দায়ের করা মামলায় সুইডেন আতাউর রহমানকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দীর্ঘদিন কারাভোগের পর জামিনে মুক্তি পান তিনি। এরপর সুইডেনে পালিয়ে যান। কিছুদিন আগে দেশে ফিরে বাতিলকৃত চুক্তির রেশ ধরে ম্যানচেস্টার কম্পোজিট টেক্সটাইল মিলটি গ্রাস করার ষড়যন্ত্রের লিপ্ত হন।

গত ১৯ আগস্ট নরসিংদী সদর মডেল থানায় ৪০৬/৪২০/৫০৬/ ১০৯ ধারায় ‘বিভ্রান্তিকর, কাল্পনিক, ষড়যন্ত্রমূলক একটি মিথ্যা মামলা’ দায়ের করে।

মামলায় এ্যাডভোকেট এস এম সানিয়েল আরিফিনকে ম্যানচেস্টার কম্পোজিট টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালক হিসেবে ২ নং আসামী করা হয়। ওই মামলায় তিনি কারাগারে আছেন।

বর্তমানে অসুস্থ শাশুড়ি এবং নাবালক তিন সন্তান নিয়ে অসহায় জীবন যাপন করছেন বলেও জানান মার্সেলা সুইটি। তিনি তার স্বামীর বিরুদ্ধে থাকা মামলা প্রত্যাহার ও স্বামীকে কারামুক্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

মার্সেলা সুইটি যাদের, বা যে প্রতিষ্ঠানকে জড়িয়ে অভিযোগ করেছেন তাৎক্ষণিক তাদের বক্তব্য পাওয়া যায়নি। তাদের সাথে কথা বলার চেষ্টা করছে ক্র্যাবনিউজ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ