শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সুদানে সেনা-অভ্যুত্থানচেষ্টা, ব্যর্থ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
উত্তর আফ্রিকার দেশ সুদানে অভ্যুত্থান চেষ্টা করেছিল একদল সেনা। তবে অভ্যুত্থানের এই চেষ্টা ব্যর্থ করে দেয়া হয়েছে। অভ্যুত্থানকারীরা দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম কার্যালয় দখলের চেষ্টা করেছিলো। আজ মঙ্গলবার সকালে এমনটাই বলা হয়েছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

কে বা কারা এই ব্যর্থ অভ্যুত্থানচেষ্টায় জড়িত ছিল, সে সম্পর্কে সুদানের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে কিছু জানানো হয়।

রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে শুধু বলা হয়, ‘একটি ব্যর্থ অভ্যুত্থানচেষ্টা হয়েছে। জনগণকে তা মোকাবিলা করতে হবে।’

দেশটির সরকারে একটি শীর্ষস্থানীয় সূত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ষড়যন্ত্রকারীরা রাষ্ট্রীয় গণমাধ্যম ভবন দখল করার চেষ্টা করেছিল। কিন্তু তারা তা করতে ব্যর্থ হয়েছে।

সুদানের ক্ষমতাসীন কাউন্সিলের এক সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে একই তথ্য জানিয়েছেন। তার ভাষ্য, সুদানের কর্তৃপক্ষ একটি অভ্যুত্থানচেষ্টা ব্যর্থ করে দিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।

সরকারের এক মুখপাত্র মোহাম্মদ আল ফাকি সুলেইমান বলেছেন, এই অভ্যুত্থানচেষ্টায় জড়িত সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে সেনাবাহিনী শিগগির একটি বিবৃতি দেবে।

আল জাজিরা টেলিভিশনের অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, একদল সেনা এই অভ্যুত্থানের চেষ্টা করেছিল। তারা অভ্যুত্থান করতে ব্যর্থ হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

সুদান সরকারের একটি সূত্র জানিয়েছে, এই অভ্যুত্থানচেষ্টায় সীমিত সংখ্যক ব্যক্তি জড়িত ছিল। তাদের নিয়ন্ত্রণের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ