শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সাগর-রুনী হত্যা : পুরনো আশ্বাসই নতুন করে জানালো র‌্যাব

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

আজ ১১ ফেব্রুয়ারি। সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার ১০ বছর । এতো বছরেও এই হত্যাকাণ্ডের মামলার তদন্ত শেষ হয়নি। গেল ১০ বছরে আদালতে ৮৫ বার সময় নিয়েও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্তকারী সংস্থা র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। বরাবরের মতো র‌্যাব-এর একই প্রতিশ্রুতি, তদন্ত পেশাদারিত্ব ও আন্তরিকতার সংগে কাজ করছে র‌্যাব। তদন্ত প্রতিবেদন শিগগিরই দেওয়া হবে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন র‌্যাব-এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। সাগর-রুনি হত্যা মামলার তদন্ত অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, আমাদের একটাই উদ্দেশ্য সেটা হচ্ছে তদন্তে নিরাপরাধ কোনো ব্যক্তি যেন দোষী সাব্যস্ত না হয়। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই হত্যা মামলার তদন্ত করছে র্যাব।

আপনারা জানেন, আমরা সাগর-রুনি হত্যা মামলার তদন্তভার নিয়েছি দুই মাস পর। আমরা রিমান্ডে এনে অনেককে জিজ্ঞাসাবাদ করেছি। সরকার এতোটাই গুরুত্ব দিয়েছে এই মামলার তথ্য-উপাত্ত প্রমাণের জন্য আলামত পরীক্ষা করতে দেশের বাইরে পাঠানো হয়েছে। আলামত পরীক্ষার প্রতিবেদন পেতে সময় লেগেছে। আমরা মাত্র কিছুদিন আগে পেয়েছি। তদন্ত চলমান।

সাগর-রুনি হত্যার ১০ বছর হয়েছে— আর কত দেরি হলে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেওয়া সম্ভব জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, র্যাব এই মামলা তদন্ত করছে আদালতের নির্দেশে। আমরা সবদিক বিবেচনায় তদন্ত করছি। এমন চাঞ্চল্যকর মামলার তদন্ত করার মতো সক্ষমতা কী তবে র্যাব-এর নেই? এমন প্রশ্নে কমান্ডার মঈন বলেন, র্যাব অনেক চাঞ্চল্যকর মামলার তদন্ত করেছে। র্যাব কখনো নিজ থেকে মামলার তদন্ত করে না। আদালত দিলেই কেবল তদন্ত করে। আমরা যে আজ একটি অভিযান পরিচালনা করেছি এটারও আলামত ও আসামি থানায় সোপর্দ করা হবে।

নিয়মতান্ত্রিক উপায়ে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত করছে র্যাব। তদন্তের ক্ষেত্রে র্যাব সবসময় খেলায় রাখে যাতে কোনো নিরাপরাধ ব্যক্তি দোষী সাব্যস্ত না হয়। বাদীপক্ষ মামলার তদন্তে র্যাব-এর প্রতি আস্থা হারিয়ে ফেলছেন এমন বক্তব্যও আসছে— এই প্রসংগে র্যাব-এর গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আমরা এই মামলার তদন্তের অগ্রগতি প্রসংগে সবসময় আদালতকে অবহিত করছি। এখন পর্যন্ত এই ধরনের কোনো অভিযোগ বা বক্তব্য পাইনি। আদালতও আমাদের বলেননি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ