মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

সন্ত্রাসীদের তোপের মুখে  মুক্তিযোদ্ধার পরিবার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর এলাকায় আবুল বাশার নামের এক বীর মুক্তিযোদ্ধার পরিবার স্থানীয় সন্ত্রাসীদের হুমকির মুখে রয়েছেন। পাশাপাশি তার বসভিটাও হারানোর উপক্রম হয়েছে। এ অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

শনিবার (১৩ মে) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আবুল বাশার বলেন, তার ভারতীয় মুক্তিযোদ্ধা তালিকা নং- ২৯১৪৫, লাল-মুক্তিবার্তা নং-০২০৯০৫০১৪২, গেজেট নং- ২২৮১। তিনি স্বাধীনতার পর থেকে সেকশন-২, বøক-এ, রোড-১, হাউজ নং-১৫, এই বাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কাছে বাড়িটি তার নামে বরাদ্দের জন্য আবেদন করেছেন। তবে গৃহায়ণ কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত হয়নি। সম্প্রতি মিরপুরের ভূমিদুস্যু ইউসুফ ছাইদ, আফরোজ ও মনিরুজ্জামান জাল দলিল করে তাকে বাড়ি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিচ্ছে। ওই বাড়ির মালিক একজন পাকিস্তানি নাগরিক। স্বাধীনতার পর তিনি পাকিস্তানে পালিয়ে যান। এরপর থেকে আবুল বাশার পরিবার নিয়ে বসবাস করে আসছেন।

তিনি আরো জানান, ইউসুফ ছাঈদ বর্তমানে মিরপুরের অনেক জায়গায় ভূয়া মালিক সেজে জাল দলিল বানিয়ে বিক্রি করে দিয়েছে। তার মধ্যে সেকশন-২, ব্লক-এ, রোড-১, বাড়ী-১৭। ২-এ, ২/২২ রাইন খোলা মিরপুরের বাড়িরও জাল দলিল করেছে। এছাড়া ২-এ, ১/১৯ ও ২-এ, ১/১৯ বাড়ির জাল দলিল করার প্রক্রিয়া চালাচ্ছে। একজন মুক্তিযোদ্ধা হয়ে আপনাদের মাধ্যমে ভুমিদস্যুর কবল থেকে বাঁচতে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ