শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

শাবিপ্রবিতে অনশনকারী ১১ শিক্ষার্থী হাসপাতালে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে ৪৯ ঘণ্টা ধরে চলমান অনশনে ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে এখন হাসপাতালে আছেন। এছাড়া ১৩ জন শিক্ষার্থীকে ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা ও স্যালাইন দেওয়া হয়েছে। বাকীদেরও স্বাস্থ্যের অবস্থা অবনতি হচ্ছে বলে জানা গেছে। এর আগে উপাচার্যের পদত্যাগ দাবিতে গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় মশাল মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী মশাল মিছিলে অংশ নেয়।

অনশনে অসুস্থ এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, ” অনশনের প্রায় ৪৪ ঘন্টা পার হতে চলেছে। এ সময়ে এক ফোঁটা পানিও গ্রহণ না করায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১১ জন শিক্ষার্থী, খাবার গ্রহণ না করলে জীবন সংশয় হতে পারে ডাক্তাররা বারবার এই সতর্কবাণী দেয়া সত্ত্বেও তারা এখনো অনশন ভাঙতে রাজি হননি। অনশনস্থলে থাকাদের মধ্যে বর্তমানে ১৩ জনকে স্যালাইন দেয়া হচ্ছে। যত কষ্টই হোক, যত ত্যাগই স্বীকার করতে হোক, ভিসির পদত্যাগ আগে চাই। পদত্যাগ না করলে আমরা অনশন চালিয়ে যাব।” এর আগে উপাচার্যের পদত্যাগ দাবিতে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় মশাল মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা যে পর্যন্ত উপাচার্য পদত্যাগ করছেন না, সে পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন।

উল্লেখ্য, প্রায় ৪৯ঘন্টা ধরে ২৪ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অনশন করছে। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছে। দফায় দফায় শিক্ষক প্রতিনিধিরা শিক্ষার্থীদের সাথে কথা বলতে ও অনশন ভাঙাতে অনশনস্থলে আসছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ