মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

শরীয়তপুরে জোড়পূর্বক জমি দখলে সাবেক মেয়রের মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকি

spot_img
spot_img
spot_img
নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জমি দখল করতে ঘর ভাংচূড়, মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকি দিয়েছে এক পরিবারকে। এ ঘটনায় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
গতকাল শুক্রবার (১৩ মে) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন এক ভুক্তভোগী পরিবার। এতে উপস্থিত ছিলেন, রহিমা বেগম, মো. আবুল বাশার ও আলী হোসেন।
লিখিত বক্তব্যে রহিমা বেগম জানান, ভেদরগঞ্জ পৌরসভার গৈড্যা এলাকার ৪৪ নম্বর মৌজায় পৈত্রিকসূত্রে তার শ^শুর মুনছুর আলী ও সাবেক মেয়র আ. মান্নানের দাদা নেওয়াজ আলী মালিক হোন। তার স্বামী আবুল বাশার ও প্রবাসী বড় ছেলে সুলতান ক্রয়সূত্রে কিছু জমির মালিক হোন। ২৫৩৬ নম্বর খতিয়ানের বিভিন্ন দাগে প্রায় ১৮ শতাংশ ও পিপি খতিয়ানের ৩০৬ নম্বরে কিছু জমি রেকর্ডভুক্ত হয়। সাবেক মেয়র প্রভাব খাটিয়ে কিছু জমি নিজে ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে রেকর্ড করান। প্রায় ৫২ শতাংশ জমির রেকর্ড পাওয়ার কথা থাকলেও তারা ১৭.২৫ শতাংশ জমির রেকর্ড পান। জমি দখল করতে সাবেক মেয়র তাদের ঘর ভাংচূর করে টিনে এসিড ছিটিয়ে নষ্ট করে দেয়। ২০১৮ সালের ৪ মে পরিবারের সদস্যদের নামে মিথ্যা মামলা দেয় এবং সৌদি প্রবাসী ছেলেকে মেরে লাশ গুমের হুমকি দেয়। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করলে শরীয়তপুর জেলা পুলিশ সুপার আব্দুল মোমিনের নির্দেশে ভেদরগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার কল্লোল কুমার দত্ত উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে হাজির থাকতে বলেন। কিন্তু তারা সেখানে উপস্থিত হলেও সাবেক মেয়র হাজির হননি।
তিনি আরো জানান, হুমকির ঘটনায় ভেদরগঞ্জ থানায় জিডি করা হয় (জিডি নং-১০৮, তাং- ০৪/০৫/২০১৮ ইং)। জমি উদ্ধারে ভেদরগঞ্জ কোর্টে একটি মামলা করা হয় (মামলা নং-৯৮/১৪)। ওই জমির বি.আর.এস গেজেট ও মিউটিশন রয়েছে। এছাড়াও ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালেও মামলা করা হয় (মামলা নং-৩৪/২০২২ ইং)। সাবেক মেয়রের মিথ্যা মামলায় হয়রানি বন্ধ এবং জমি ও ঘর বুঝে পেতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।
অভিযোগ প্রসঙ্গে সাবেক মেয়র আ. মান্নান জানান, বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আপনারা তদন্ত করে দেখতে পারেন। এ ঘটনাটি এসপি, ইউএনও ও থানার ওসি জানেন তাদের সাথে যোগাযোগ করেন বলে জানান।
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ