রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

লন্ডনে বাংলাদেশি তরুণী খুনে আলবেনিয় নাগরিক

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
লন্ডনে ব্রিটিশ–বাংলাদেশি তরুণী স্কুলশিক্ষিকা সাবিনা নেসা (২৮) হত্যাকাণ্ডে একজনের বিরুদ্ধে আদালতে অভিযোগ এনেছে ব্রিটিশ পুলিশ। কোসি সেলামাজ নামের ওই ব্যক্তি আলবেনিয়া থেকে এসে যুক্তরাজ্যে বসবাস করছিলেন।

হত্যাকান্ডের শিকার সাবিনা নেসা

বিবিসি, টেলিগ্রাফসহ ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, ৩৬ বছর বয়সী সেলামাজ একটি গ্যারেজে কাজ করেন। এর আগে ডোমিনোর পিৎজা সরবরাহের কাজ করতেন তিনি। সেলামাজের বিরুদ্ধে পূর্ব লন্ডনের কিডব্রুকের পার্কের মধ্য দিয়ে হেঁটে যাওয়ার সময় সাবিনা নেসার ওপর সহিংস হামলা ও তাঁকে হত্যার অভিযোগ আনা হয়েছে।

বৃহস্পতিবার লন্ডনের কেন্দ্রস্থলে অবস্থিত ইংল্যান্ডের কেন্দ্রীয় ফৌজদারি আদালত ওল্ড বেইলিতে এই মামলার শুনানি হয়। সেখানে প্রসিকিউটর অ্যালিসন মর্গ্যান কিউসি বলেন, কী কারণে সাবিনা নেসাকে হত্যা করা হয়েছে, তা এখনো স্পষ্ট হয়নি। তবে ‘চরম সহিংসতার’ মধ্য দিয়ে তাঁকে হত্যা করা হয়েছে। তিনি বলেন, হামলাকারী দুই ফুট লম্বা অস্ত্র দিয়ে সাবিনা নেসাকে উপর্যুপরি আঘাত করেন। পরে অচেতন অবস্থায় তাঁকে সেখান থেকে সরিয়ে নেন।

এই হত্যা মামলায় প্রমাণ হিসেবে আদালতে সিসি ক্যামেরার ফুটেজ, অটোমেটিক নাম্বার প্লেট রেকগনিশন (এনপিআর) এবং ফোন রেকর্ড উপস্থাপন করা হবে।

সাবিনা নেসা দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। তাঁর পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে। গত ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে সাবিনা নেসা দক্ষিণ–পূর্ব লন্ডনের গ্রিনউইচের বাসা থেকে বের হয়েছিলেন। তিনি পাঁচ মিনিট দূরত্বের পেগলের স্কয়ারে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। পরদিন নিকটবর্তী কিডব্রুক এলাকার একটি পার্কের ভেতরে তাঁর লাশ পাওয়া যায়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ