মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

spot_img
spot_img
spot_img
নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিছিল ও শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে । এতে উভয়পক্ষের অন্ততপক্ষে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এরমধ্যে ১৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলোর সামনের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে। রায়পুর শহরে এখন উত্তেজনা বিরাজ করছে।স্থানীয় সূত্রে জানা যায়, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে আসার সময় অশ্লীল স্লোগান দেয় বিএনপি’র সমর্থকরা। এ সময় যুবলীগ নেতা তারেক আজিজ জনি সহ দলীয় কর্মীরা শহীদ মিনার থেকে ফিরছিলেন। বিএনপি নেতা-কর্মীদের অশ্লীল স্লোগানের প্রতিবাদ করতে গেলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। পরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে ফয়সাল আজিম, জুম্মান, মুরাদ, ইসমাইল, নিলয় বাঙ্গালী, মিরাজ, এমরান, শিমুল, আলাউদ্দিন, সোহেল, সজিব, হৃদয়, সুমন, মুরাদ, রিয়াজ, মিরন, শান্ত, সুজন পাটওয়ারী, কাউছার, রাজীব ও সাংবাদিক এসকে সোহেলসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেও ফের সংঘর্ষে লিপ্ত হয় বলে জানা যায়।
রায়পুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সায়েদ জুটন গণমাধ্যমকে বলেন , হঠাৎ সন্ত্রাসী কায়দায় বিএনপি জঙ্গী মিছিল করে শান্ত পরিস্থিতিকে অশান্ত করে তোলে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অশ্লীল ভাষায় স্লোগান দেয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দিলে তাদের উপর হামলা চালায়। এ ঘটনায় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেন তিনি। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দাও জানান এ নেতা।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মিছিল ও শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ১৫/২০ জন আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ টহলরত অবস্থায় রয়েছে। তবে এঘটনায় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের হয়নি।
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ