বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রোমে নির্বাচন আজ, লড়ছেন ৯ বাংলাদেশি

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

ইতালির রাজধানী রোমের সিটি নির্বাচনের আজ রোববার প্রথম দিনে ভোট গ্রহণ চলবে সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত। দ্বিতীয় দিনে ৪ অক্টোবর ভোট গ্রহণ চলবে সকাল ৭টা থেকে দুপুর ৩টা পর্যন্ত।

এবারের সিটি নির্বাচনে কমপক্ষে ৯ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রোমে ৭ জন, মিলানোয় ১ জন ও নাপলিতে ১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীরা হলেন, রোম সিটি কাউন্সিলর ও ১নং ওয়ার্ড প্রেসিডেন্ট প্রার্থী কেএম লোকমান হোসেন, রোম সিটি কাউন্সিলর ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জুমানা মাহমুদ, ৫ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লায়লা শাহ, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. শহীদুল্লাহ, ১ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. আব্দুল ওয়াদুদ, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী পরিতম সাহা, ফ্রাসকাতি কাউন্সিলর প্রার্থী পাপিয়া আক্তার ও মিলানো ৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বিবাস চন্দ্রকর।

১৯৯৩ সালে ইতালির স্থানীয় নির্বাচনে বাংলাদেশিদের অভিষেক হলেও এ বছরই প্রথম এত বেশি বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী একসঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে কেন্দ্র করে ইতালির বাংলাদেশি কম্যুনিটিতে গত কয়েকসপ্তাহ ধরে চলছে নির্বাচনী উৎসব।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান বাংলাদেশের বেশ কয়েকটি গণমাধ্যমকে বলেন, ‘আমি আনন্দিত যে, রোম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে নারীসহ বেশ কয়েকজন বাংলাদেশি-ইতালিয়ান অংশগ্রহণ করছেন। মূলধারার রাজনীতিতে বাংলাদেশ বংশোদ্ভূত ইতালিয়ানরা অধিকতর অংশগ্রহণ করলে স্থানীয় ও জাতীয় রাজনীতিতে তাদের গুরুত্ব ও প্রভাব বাড়বে।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ