শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রূপগঞ্জ ট্রাজেডি : পরিচয় মিলেছে আরো এক মরদেহের

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ রূপগঞ্জের হাসেম ফুডস কারখানায় আগুনের ঘটনায় ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে থাকা সাতটি মরদেহের মধ্যে একটি হস্তান্তর করা হয়েছে। মরদেহের পরিচয় শনাক্ত হওয়ার পর আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নিহতের বাবার কাছে লাশ বুঝিয়ে দেয় বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নারায়ণগঞ্জ।

পরিচয় পাওয়া লাশটি ইসমাইল হোসেন মহিউদ্দিন (১৮) নামে এক ব্যক্তির। সে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার নাসিরপুর গ্রামের মো. ইউসুফ মিয়ার ছেলে।

সিআইডি ডিএনএ প্রোফাইলিংয়ের মাধ্যমে নিহত ইসমাইলের পরিচয় শনাক্ত হয়। পরে আজ বুধবার নারায়ণগঞ্জ সিআইডির পরিদর্শক মো. আতাউর রহমান মরদেহটি বাবা ইউসুফের কাছে হস্তান্তর করেন। এ সময় নারায়নগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শক আতাউর বলেন, এ নিয়ে মোট ৪৬ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, নিখোঁজের তালিকায় এ পর্যন্ত পাঁচ জনের নাম পাওয়া গেছে। তারা হচ্ছেন মহিউদ্দিন, সাজ্জাদ, লাবনী, রকিব ও শাকিল। ডিএনএ প্রোফাইলিংয়ের মাধ্যমে নমুনা মিলে গেলেই বাকিগুলো পর্যায়ক্রমে হস্তান্তর করা হবে।

এই ঘটনায় প্রথমে ৫১ জনের লাশ উদ্ধার করা হয়। এদের মধ্যে তিন শ্রমিকের লাশ ঘটনার পরপরই ঘটনাস্থল থেকেই পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাকি ৪৮ মরদেহ দগ্ধ থাকায় শনাক্ত করতে জটিলতা দেখা দেয়। তাদের মরদেহ ঢামেক ও সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়। এরপর দুদফায় ৪৮টি লাশের মধ্যে ডিএনএর মাধ্যমে পরিচয় শনাক্ত করা হয় ৪৫ জনের। তাদের লাশ দুই দফায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়। তিন জনের লাশ শনাক্ত না করতে পারায় সেগুলো মর্গেই ছিল।

কারখানা পরিষ্কার করতে গিয়ে গত মাসে দু ‘দফায় আরও পাঁচ জনের দেহবশেষ উদ্ধার করা হয়। এদের মধ্যে চারটি ঢামেক মর্গে পাঠানো হয়েছে, আর একটি লাশ নারায়ণগঞ্জ সদর হাসপাতাল মর্গে রয়েছে।

তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করেছেন ফরেনসিক চিকিৎসকরা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ