মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

রিং আইডির পরিচালক কারাগারে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম শুনানি শেষে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

রাজধানীর ভাটারা থানার এই মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা আসামিকে দুই দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

শুনানিকালে আসামি পক্ষের আইনজীবী শাহাবুদ্দিন মোল্লা জামিনের আবেদন করেছিলেন। কিন্তু আদালত ১১ অক্টোবর জামিন শুনানি তারিখ ধার্য করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ আদালত। এর আগে গত ২ অক্টোবর এই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ১ অক্টোবর রাজধানীর গুলশান থেকে সাইফুলকে গ্রেপ্তার করা হয়।

রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হওয়ার অভিযোগ করে গত ৩০ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করেন এক ব্যক্তি।

মামলায় বলা হয়, রিং আইডি কমিউনিটি জবস খাতে অ্যাডভারটাইজমেন্ট দেখে উপার্জনের কথা বলেই জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। কমিউনিটি জবস খাত থেকে গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ, জুন মাসে ১০৯ কোটি ১৩ লাখ, জুলাই মাসে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অবৈধভাবে সংগ্রহ করেছে। বিভিন্ন ই-কমার্স সাইটের মতো তারাও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি এবং ক্রেতাদের কাছ থেকে ই-ওয়ালেটের মাধ্যমে লেনদেন পরিচালনা করে আসছিল।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ