বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্যায় নিহত ৯, দুই অঙ্গরাজ্যে জরুরি অবস্থা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ঘূর্ণিঝড় আইডা’র প্রভাবে যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। এতে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে বলে আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়েছে, বন্যার সবচেয়ে বেশি প্রভাব পড়েছে নিউ ইয়র্ক ও নিউ জার্সি অঙ্গরাজ্যে। ভারী বর্ষণ ও প্রবল বন্যার কারণে এই দুই অঙ্গরাজ্যে বৃহস্পতিবার জরুরি অবস্থা জারি করা হয়েছে।

টুইটারে নিউ ইয়র্কের গভর্ণর হোচুল বলেন, ‘ঝড়ে ক্ষতিগ্রস্ত নিউইয়র্কবাসীকে সহায়তার জন্য আমি জরুরি অবস্থা ঘোষণা করছি।’

অপরদিকে নিউ জার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করেন গভর্নর ফিল মারফি। সেখানে রেকর্ড বৃষ্টিপাতের ফলে রাস্তাঘাটে বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বন্যার পানিতে নিউ জার্সিতে এক গাড়িচালক মারা গেছেন।

নিউ জার্সির প্যাসাইক শহরের মেয়র হেক্টর লোরা জানান, নিউ জার্সি শহরে বন্যার পানিতে একজন গাড়িচালকের মৃত্যু হয়েছে।

রাজ্যের অনেকাংশে বন্যার কারণে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। বন্যাকবলিত নেয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়েছে। নিউ জার্সি ট্রানজিট আটলান্টিক সিটি লাইন ছাড়া সমস্ত রেল পরিষেবাও স্থগিত করা হয়েছে। বুধবার গভীর রাতে নিউ ইয়র্ক সিটির প্রায় সব সাবওয়ে লাইনে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় সময় রোববার যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য লুইজিয়ানায় আঘাত হানে ঘূর্ণিঝড় আইডা। ঝড়টি ক্যাটাগরি ফোর হিসেবে নিউ অরলিন্সের একশ মাইল দক্ষিণে লুইজিয়ানা উপকূলের ফোর্ট ফরচুনে ঘণ্টায় ১১০ মাইল বেগে আঘাত হানে।ঝড়টি পরে উত্তরদিকে বয়ে যায় এবং এর প্রভাবে টর্নেডো ও ব্যাপক বন্যা দেখা দেয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ