মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পাইলটের হার্টঅ্যাটাক, বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

বাংলাদেশের পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ভারতের নাগপুরে জরুরি অবতরণ করেছে। মাস্কাট থেকে আসা এই ফ্লাইটের যাত্রী ও ক্রুরা সবাই অক্ষত ও নিরাপদ আছেন।

পাইলট অসুস্থবোধ করায় জরুরি ফ্লাইটটি জরুরি অবতরণ করে বলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল জানান।

তিনি বলেন, জরুরি অবতরণ করা ওই ফ্লাইটটি ওমানের রাজধানী মাসকাট থেকে ১২২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ফিরছিল। আজ বেলা সাড়ে ১১টার দিকে বোয়িং ৭৩৭ বিমানটির হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

তিনি আরও বলেন, ঢাকায় ফেরার পথে ওই ফ্লাইটটিতে পাইলট ক্যাপ্টেন নওশাদ অসুস্থবোধ করেন। তাঁর হার্ট অ্যাটাক হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এরপর বিমানটি ভারতের নাগপুরে জরুরি অবতরণ করে। তিনি জানান, পাইলটকে চিকিৎসা দেওয়া হয়েছে। যাত্রী, ক্রু সবাই নিরাপদে আছেন। যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে বিমানের আরেকটি ফ্লাইট নাগপুরে পাঠানো হবে।

বিমান সূত্র জানায়, বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা ছিল।

কিন্তু ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে রওনা হয়। পরে সেটি ঢাকার দিকে না এসে ভারতের স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

ওই ফ্লাইটের একজন যাত্রী বলেন, ‘মাস্কাটে আমাদের ৪ ঘণ্টা অপেক্ষা করিয়ে সাড়ে ৬টায় প্লেনে তোলা হয়। তবে প্লেনটি পুশ ব্যাক করার সময় ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। পরে নাগপুরে জরুরি অবতরণ করে।’

বর্তমানে ফ্লাইটটির যাত্রীরা নাগপুর বিমানবন্দরে অপেক্ষায় আছেন। তাদের আনতে নতুন ফ্লাইট পাঠানো হবে, নাকি এই ফ্লাইটে আনা হবে তা নিশ্চিত হওয়া যায়নি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ