শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মৃত্যুর মুখ থেকে ফেরা এক নারীর গল্প

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মায় ডুবে যাওয়া নৌকায় ছিলেন সাবানা খাতুন। সঙ্গে ছিল তার ৪ মাস বয়সী মেয়ে আশিফা ও বাবা মনিরুল ইসলাম। শ্বশুরবাড়ি থেকে বাবার বাড়ি বেড়াতে যাচ্ছিলেন তিনি।

পথে পাকা ইউনিয়নের বোগলাউড়ি ঘাটের কিছু দূরে নৌকাটি ডুবে যায়। প্রায় দুই ঘণ্টা শিশুসন্তানকে নিয়ে একটি ভাসমান ভুষির (মাছ ও গরুর খাবার) বস্তা ধরে পদ্মায় ভেসে ছিলেন সাবানা। উদ্ধারকারী দল নৌকা নিয়ে গিয়ে তাদের জীবিত উদ্ধার করে।

সাবানা জানান, বোগলাউড়ি ঘাট থেকে বাবা ও মেয়েসহ নৌকায় ওঠেন। ঘাট ছাড়ার আধা ঘণ্টার মধ্যেই নৌকাটি ডুবে যায়। এরপর চিনাবাদামের একটি বস্তা ধরেই মেয়ে আশিফা ও বাবাকে নিয়ে প্রায় দুই ঘণ্টার মতো ভেসে ছিলেন তিনি।

সাবানা বলেন, ‘নৌকা ডুবে যাওয়ার পর, ডুব মেরে যেমন করে উঠে, তেমন করে মেয়েকে নিয়ে উঠে বস্তা ধরছেল্যাম। প্রায় দুই ঘণ্টা এক হাতে বস্তা আরেক হাতে মেয়েকে ধরে রেখেল্যাম। এরপর একটা ডিঙি নৌকা আসল, আমরা সবাই উঠলাম ওই নৌকায়।

‘ওই নৌকাও ডুবে যাচ্ছিল । তখন নৌকার মাঝি বলে নৌকাটা ধরে হেলে থাক, বড় নৌকা আসুক। এর খানিকপর বড় নৌকা আসলে নৌকাতে উঠে ঘাটে আসি।

‘তখন ঘাটে একটা লোক আমার মেয়ের সেবা করতে শুরু করে। তখন মেয়ে একটু সুস্হত হয়। তারপর বাড়ি চলে আসি। এখন ভালো আছে… তবে আমার আব্বা অনেক পানি খেয়ে নিয়েছে।

শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিব আল রাব্বি গণমাধ্যমকে বলেন, ‘নৌকাডুবিতে এখন পর্যন্ত দুইজনের মরদেহ পাওয়া গেছে। আরও দুইজনের নাম শোনা গেলেও, তা নিশ্চিত হওয়া যায়নি। আমরা মরদেহ না দেখে তো বলতে পারি না মারা গেছে।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ