রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মুহিবুল্লাহ হত্যা : আরো গ্রেপ্তার ২, পেছনে ‘স্বার্থান্বেষী’ দেখছেন মন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে হত্যার ঘটনায় আরও দুই রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তারা হলেন আব্দুস সালাম ও জিয়াউর রহমান। অন্যদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে জানানো হয়েছে, এ হত্যাকান্ডে স্বার্থান্বেষী মহল জড়িত।

শুক্রবার দিবাগত মধ্যরাতে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করে এপিবিএনের একটি দল। এ নিয়ে মুহিবুল্লাহ হত্যার ঘটনায় সন্দেহভাজন তিন রোহিঙ্গাকে আটক করলো এপিবিএন।

ক্যাম্প নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএন’র পুলিশ সুপার নাঈমুল হক দুই রোহিঙ্গাকে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটকের পর রাতেই তাদের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে এর আগে শুক্রবার দুপুরে মোহাম্মদ সেলিম প্রকাশ ওরফে লম্বা সেলিমকে আটক করে এপিবিএন’র সদস্যরা।

গত বুধবার রাতে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন।

যা বলছে পরারাষ্ট্র মন্ত্রণালয়

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ মিয়ানমারে ফেরত যেতে চেয়েছিলেন বলে স্বার্থান্বেষী মহল তাকে হত্যা করেছে।

শনিবার (২ অক্টোবর) সকালে পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। তিনি আরও বলেন, মুহিবুল্লাহ হত্যাকারীদের বিচারের সম্মুখীন করা হবে।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে গতকাল শুক্রবার দেশে ফেরেন পররাষ্ট্রমন্ত্রী।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ