রবিবার | ২২ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মা-ছেলেকে অপহরণ : এএসপিসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
দিনাজপুরে মা-ছেলেকে অপহরণ ও মুক্তিপণ দাবির মামলায় সিআইডির এএসপি ও তিন পুলিশ সদস্যসহ ১১ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা। শুনানির জন্য আজ বুধবাব (৩০ সেপ্টেম্বর) দিন ধার্য করেছেন বিচারক।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিনাজপুর কোর্টের পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চাঞ্চল্যকর এ ঘটনায় ডিবি পুলিশ পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান তদন্ত কার্যক্রম সম্পন্ন করে মঙ্গলবার বেলা ১১টায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এতে ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকায় ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। দিনাজপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শিশির কুমার বসু দাখিলকৃত অভিযোগপত্র আমলে নিয়ে শুনানির জন্য ৩০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।

অভিযুক্তরা হলেন- রংপুর সিআইডি জোনের গ্রেপ্তারকৃত এএসপি সারোর কবীর সোহাগ, এএসআই মো. হাবিবুর রহমান ও কনস্টেবল আহসানুল হক ফারুক, তাদের সহযোগী শফিউল আলম পলাশ ও মাইক্রোবাসের চালক হাবিব মিয়া।

অভিযোগপত্রের অপর ছয় আসামি হলেন- চিরিরবন্দর উপজেলার আন্দামহ গ্রামের ইমতাজুল হকের ছেলে আরিফিন শাহ্, দিনাজপুর উপশহর ৬নং ব্লকের সোহেল হোসেন, সুইহারী এলাকার রিয়াজ হোসেন, উপশহর ২নং ব্লকের সুমন মিয়া, উপশহর ৩নং ব্লকের জাহিদ হোসেন ও চিরিরবন্দর উপজেলার নান্দাইল গ্রামের লুৎফর রহমান। এই আসামিরা পলাতক। তাদের বিরুদ্ধে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার জন্য আবেদন জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

জানা গেছে, চলতি বছরের গত ২৩ আগস্ট রাতে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নান্দেরাই গ্রামের লুৎফর রহমানের বাড়িতে সিআইডি পুলিশ পরিচয়ে মামলার আসামিরা ভাঙচুর ও লুট করে। পরে টাকা, স্বর্ণালঙ্কার, একটি মোটরসাইকেলসহ মামলার এজাহারকারী জাহাঙ্গীর আলম ও তার মা জহুরা বেগমকে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার পর থেকে ছেলে ও মাকে আসামিরা বিভিন্ন স্থানে জিম্মি করে রেখে মোবাইল ফোনে তাদের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে।
গত ২৫ আগস্ট সন্ধ্যায় মুক্তিপণের টাকা নিতে এসে পুলিশের হাতে ধরা পড়েন সিআইডির এএসপি সারোয়ার কবির সোহাগ ও তিন পুলিশ সদস্য।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে স্বল্প সময়ের মধ্যে তদন্ত শেষ করা হয়। পুলিশ সদর দপ্তরের নির্দেশ পেয়ে এক মাসের মধ্যেই আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ