মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

১৮ বছর পর মালদ্বীপকে হারালো বাংলাদেশ

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
দীর্ঘ ১৮ বছর পর মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ। হবেই না বা কেন! এই জয়ে জামাল ভূঁইয়াদের এনে দিয়েছে বিশেষ প্রশান্তি। ২০০৩ সালের পর প্রথমবারের মতো মালদ্বীপকে হারাল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দীর্ঘ ১৮ বছরের জয়খরা কাটাল জামালরা।

শনিবার (১৩ নভেম্বর) চার জাতি টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ২-১ ব্যবধানে হারিয়েছে মারিও লেমোসের শিষ্যরা।

ম্যাচের ১২ মিনিটে দলীয় কাপ্তান জামাল ভুঁইয়ার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে ৩৩ মিনিটে গোল শোধ করে মালদ্বীপ। এরপর দ্বিতীয়ার্ধে ৮৮ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশকে জয়সূচক গোলটি এনে দেন সাফে দুর্দান্ত খেলে আসা তপু বর্মন।

এদিকে, প্রায় ৮ বছর ধরে জাতীয় দলে খেলছেন ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া। এছাড়া গত কয়েক বছর ধরে তার নেতৃত্বে খেলছে লাল-সবুজ বাহিনী। তবে একটা অতৃপ্তি ঠিকই ছিল তার। কারণ এতদিন তার নামের পাশের ছিল না কোনো গোল। অবশেষে নিজের ৫৯তম ম্যাচে খেলতে নেমে অধরা গোলের দেখা পেলেন জামাল। আর বাংলাদেশও জিতল দারুণভাবে।

এদিকে, চিরপ্রতিদ্বন্দ্বী মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে ফাইনালের সমীকরণে টিকে রইলো বাংলাদেশ। তবে এদিন হারলেই পথ অনেকটা কঠিন হয়ে যেত জামাল ভূঁইয়াদের জন্য।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ