শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মানুষের কল্যাণে কাজ করলে তথ্য লুকানোর প্রয়োজন নেই : ডিএমপি কমিশনার

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ক্র্যাব-ওয়ালটন ক্রীড়া উৎসব-২০২১ শুরু হয়েছে। আজ (৮ নভেম্বর) সোমবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্ত্বরে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই ক্রীড়া উৎসবের শুভ উদ্বোধন করেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম।

এরপর ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় ক্র্যাব-ওয়ালটন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাব সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বলেন, মানুষের কল্যাণে যারা কাজ করে তাদের তথ্য লুকানোর প্রয়োজন নাই। তিনি বলেন, আপনারা জানেন সরকার আমাকে আরও এক বছরের জন্য নিয়োগ প্রদান করেছে। আরও ১ বছর মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা পুলিশ সদস্যরা দিন-রাত ২৪ ঘন্টা কাজ করার অংগীকার নিয়েই এই চাকরিতে এসেছি। আমাদের কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গা পরিষ্কার রাখতে চাই।

সাংবাদিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, তথ্য বিভ্রাট রেখে কোন প্রকার সংবাদ প্রচার করা উচিৎ নয়। আমরা কল্যাণকর কাজ প্রচার করতে চাই।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারির সময় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে পুলিশ জীবন বাজি রেখে কাজ করেছে। ডাক্তাররা জীবন হাতে নিয়ে সেবা দেয়ার জন্য হাসপাতালে গিয়েছেন। কিন্তু আমরা প্রশংসায় কৃপণ।
একই সাথে করোনায় সেনাবাহিনীর অবদানের কথা স্মরণ করিয়ে ডিএমপি প্রধান বলেন, সবাই মিলেই আমরা এদেশের সেবা দিই। সশস্ত্র বাহিনীর সফলতার সাথে পুলিশের সফলতাও জড়িত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশন, প্ল্যানিং অ্যান্ড মিডিয়া) মোঃ হায়দার আলী খান, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ও ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী।

এছাড়া অনুষ্ঠানে ক্রীড়া পরিষদের সহকারি পরিচালক, ডিআরইউ সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, সাবেক সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা, ক্র্যাবের সাবেক সভাপতি ও ডিআর‌ইউ সমবায় সমিতির সভাপতি এস. এম আবুল হোসেনসহ ক্র্যাবের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার দাবা খেলার মধ্য দিয়ে ক্র্যাব ক্রীড়া উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিএমপি কমিশনার। বিকেলে সদস্যদের মাঝে খেলার প্রতিযোগিতা শুরু হয়।

খেলা পরিচালনা করেন ক্র্যাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু এবং ক্র্যাবের সিনিয়র সদস্য শহীদুল ইসলাম।

ক্রীড়া উৎসবের প্রথম দিন দাবায় চ্যাম্পিয়ন হয়েছেন নুরুজ্জামান লাবু (বাংলা ট্রিবিউন), রানার আপ সাজ্জাদ মাহমুদ খান (আজকের পত্রিকা) এবং তৃতীয় হয়েছেন কামাল হোসেন তালুকদার (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)।

প্রতি বছর সংগঠনের পক্ষ থেকে সদস্যদের সক্রিয় অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগিতার (ইনডোর-আউটডোর) আয়োজন করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এবারও ক্র্যাব-ওয়ালটন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ আয়োজন করেছে ক্র্যাব। এই প্রতিযোগিতায় স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে সহযোগিতা করছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

প্রতিযোগিতায় ইনডোর ও আউটডোর খেলার মধ্যে থাকছে দাবা, ক্যারাম, ব্যাডমিন্টন, ফুটবল, মিনি ম্যারাথন, ক্রিকেট, কল ব্রীজ ও ইন্টারন্যাশনাল ব্রীজ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ