মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মহানগর শান্তিপূর্ণ রাখার চ্যালেঞ্জ মোকাবিলায় ডিএমপি তৎপর : আইজিপি

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঢাকা মহানগর শান্তিপূর্ণ রাখার দুঃসাহসী চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) তৎপর রয়েছে। করোনার মধ্যে চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ দক্ষতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশের উন্নয়ন ঢাকা কেন্দ্রিক। রাজনীতি-সামাজিক অগ্রসরের ক্ষেত্রে এ মহানগর পুলিশ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। আমাদের ছোট্ট দেশের সবকিছু রাজধানী কেন্দ্রিক। এ শহরকে কেন্দ্র করে আমাদের উন্নয়নের অভিযাত্রা। এ উন্নয়ন অভিযাত্রাকে আমাদের নিশ্চিত করতে হলে অবশ্যই মহানগর শান্তিপূর্ণ রাখার দুঃসাহসী চ্যালেঞ্জ মোকাবিলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ তৎপর, অবশ্যই তৎপর থাকতে হবে। বিগত বছরগুলোতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছে।

তিনি বলেন, দেশমাতৃকার সেবা ও জননিরাপত্তা বাংলাদেশ পুলিশের মূল দায়িত্ব। দেশের রাজনীতি ও বিশ্বের অন্যতম বড় মেগাসিটির নাগরিকদের নিরাপত্তা এবং এ শহরের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চ্যালেঞ্জ মোকাবিলায় শান্তির শপথে বলিয়ান এ মন্ত্রে দীক্ষিত হয়ে ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ দায়িত্ব পালন করে আসছে। এ সুদীর্ঘ পথযাত্রায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ অনেক চড়াই-উৎরাই অতিক্রম করেছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ