শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতবিদেক
দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়েছে। সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে মুখোমুখি অবস্থান নিয়েছে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা–কর্মীরা। এ সময় উভয় পক্ষ মুহুর্মুহু স্লোগান দিতে থাকে। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মধুর ক্যান্টিনে ছাত্রদলের একটি অংশে ঢুকতে পারলেও অপর একটি অংশে ঢুকতে পারেনি। এ সময় ছাত্রলীগের নেতা–কর্মীরা ‘৭১ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘সন্ত্রাসীদের আস্তানা, বাংলাদেশে হবে না’ স্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টা থেকে বিভিন্ন হল থেকে মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে আসতে শুরু করে ছাত্রলীগের নেতা–কর্মীরা। পরে সেখানে জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। সকাল সাড়ে ৯টার দিকে মধুর ক্যান্টিনে প্রবেশ করে ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতা–কর্মীরা। এ সময় তারাও স্লোগান দিতে শুরু করে। দুই পক্ষের স্লোগান-পাল্টা স্লোগানে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। তবে সকাল ১১টা নাগাদ দুই সংগঠনেরই নেতা–কর্মীরা মধুর ক্যান্টিন ছেড়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এর আগে বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে বেরিয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। সংগঠনটির নেতা–কর্মীরা মিছিল নিয়ে টিএসসিতে চলে যায়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বক্তব্য দেন।
ছাত্রদল সভাপতি বলেন, আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যান্টিনে বসব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করব, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য। এ ক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

মধুর ক্যান্টিনে ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার এবং বিশ্ববিদ্যালয় কমিটির নেতৃবৃন্দ।

অপরদিকে, ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্যসচিব আমান উল্লাহ আমানসহ তিন শতাধিক নেতা-কর্মী।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ