শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ভ্যাকসিন পেল কওমি মাদরাসার শিক্ষাথীরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

কওমি মাদরাসার শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। রাজধানীর মিরপুরের একটি মহিলা মাদ্রাসার শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার মধ্য দিয়ে রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে এ কার্যক্রম শুরু হয়।

এ সময় উপস্থিত স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ও অধিদফতরের করোনার টিকাবিষয়ক কমিটির সদস্যসচিব ডা. শামসুল হক।

মিরপুরের নুরানী জামিয়া মহিলা মাদরাসায় ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা পায় ফাইজারের টিকা। যে ঘোষণা আগেই দেওয়া হয়েছিল স্বাস্থ্য অধিদফতর থেকে। এই কার্যক্রমের মাধ্যমে টিকার আওতায় আসছে দেশের কওমি মাদ্রাসার প্রায় ৩০ লাখ শিক্ষার্থী। স্কুলশিক্ষার্থীদের যেভাবে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করা হয়েছে, ঠিক সেভাবেই কওমি শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে। এদিকে, এই কার্যক্রমের আওতায় সারাদেশে ঢাকা, সিলেট, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী ৬ বিভাগে ১৭৪টি মাদ্রাসাকে প্রাথমিকভাবে ভ্যাকসিন সেন্টার হিসাবে নির্বাচন করা হয়েছে।

একই দিন বিকেল কমলাপুর রেলষ্টেশনে প্রথমবারের মতো টিকা পাবেন ভাসমান মানুষ। তাদের দেয়া হবে জনসনের একডোজ টিকা। ঢাকায় দেয়া হবে প্রায় তিন লাখ আর বাকি তিন লাখ ভ্যাকসিন দেওয়া হবে ঢাকার বাইরে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ