রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বেরিয়ে এলো পিকে হালদারের ১৩ কাগুজে প্রতিষ্ঠানের কারিশমা

spot_img
spot_img
spot_img

০০ পিকেসহ ২৮ সহযোগীর বিরুদ্ধে ২ মামলা দুদকের

০০ আরো ১১ মামলা প্রস্তুত হচ্ছে

পিকে হালদার

নিজস্ব প্রতিবেদক

বিদেশে পলাতক রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ তার ২৮ সহযোগির বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

‘ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড’ নামক প্রতিষ্ঠানের ৮২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে

বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর পক্ষে উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে এ মামলা করেন।

দুদকের জনসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করেছে।

একটি মামলার এজাহারে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মেসার্স এসএ এন্টারপ্রাইজ নামে একটি ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠান ব্যবহার করে ‘ফাস ফাইন্যান্স’ থেকে ৪২ কোটি ঋণ নিয়ে আত্মসাৎ করে। এ অর্থ বিভিন্ন লেয়ারিংয়ের মাধ্যমে বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির ব্যাংক হিসাবে স্থানান্তর এবং রূপান্তরের মাধ্যমে

সমন্বয় পূর্বক অর্থের অবস্থান গোপন করার চেষ্টা করা হয়।

অপর মামলায় বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে সন্দীপ করপোরেশন নামে ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠান ফাস ফাইন্যান্স থেকে ৪০ কোটি ঋণ নিয়ে আত্মসাৎ করে। আত্মসাৎকৃত অর্থ বিভিন্ন লেয়ারিংয়ের মাধ্যমে বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির ব্যাংক হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করার চেষ্টা করা হয়।

দুটি মামলায় পিকে হালদার, ফাস ফাইন্যান্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাসেল শাহরিয়ার, চেয়ারম্যান এমএ হাফিজ, পরিচালক মো. সিদ্দিকুর রহমান, জাহাঙ্গীর আলম, উজ্জ্বল কুমার নন্দীসহ ১২ পরিচালক এবং অন্য সহযোগীসহ ২৮ জনকে আসামি করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ৫২৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১৩ মামলার অনুমোদন দেয় দুদক।

ভুয়া ও কাগুজে ১৩ প্রতিষ্ঠানের নামে জাল নথিপত্র প্রস্তুত করে অর্থ আত্মসাতের ওই ঘটনা ঘটে। পর্যায়ক্রমে মামলাগুলো করা হচ্ছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ