শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বৃষ্টি উপেক্ষা করে কালো কাপড় মুখে রাস্তায় শিক্ষার্থীরা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে বৃষ্টি উপেক্ষা করে মুখে কালো কাপড় বেঁধে আজও রাস্তায় দাঁড়িয়েছে শিক্ষার্থীরা।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের হাতিরঝিল থানাে এলাকায় দাঁড়িয়ে শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। নিরাপদ সড়ক সংশ্লিষ্ট ১১ দফা দাবিতে গত কয়েক দিন ধরে রামপুরায় এলাকায় অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়ে আসছে শিক্ষার্থীরা।

এর আগে সড়কে দুর্নীতি ও অব্যবস্থাপনার প্রতিবাদে রোববার ( ৫ ডিসেম্বর) রামপুরা ব্রিজ এলাকায় ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

রামপুরা ব্রিজের ওপর রোববার দুপুর ১২টা ১৪ মিনিটে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বেলা ১টা ৫ মিনিটে তারা অবস্থানস্থল থেকে চলে যায়। ওই সময় তাদের হাতে ছিল নানা ধরনের ব্যঙ্গচিত্র।

ব্যঙ্গচিত্রে নানা স্লোগানের মধ্যে ছিল, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘গণপরিবহনে হাফ পাস চাই’, ‘জাতির ভবিষ্যৎ মরলে কে গড়বে সোনার বাংলা’। আন্দোলনে নেতৃত্ব দেয়া খিলগাঁও সরকারি মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমরা আমাদের যে ১১ দফা দাবি আছে, তা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।’

তিনি বলেন, ‘আমাদের আন্দোলন কারও বিপক্ষে না। আমরা সবার হয়ে এই আন্দোলন করছি। অথচ আমাদের আন্দোলনকে ভিন্ন দিকে নিয়ে যাওয়ার জন্য কিছু লোক অপপ্রচার চালাচ্ছে।

মানববন্ধন থেকে আন্দলোনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী খিলগাঁও মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী সোহাগী সামিয়া সাংবাদিকদদের বলেন, চলমান নিরাপদ সড়ক আন্দোলনের অংশ হিসেবে বৃষ্টি উপেক্ষা করে আজও আমরা রাস্তায় নেমেছি। আজকের মানববন্ধন থেকে আমরা এ পর্যন্ত যারা সড়কে প্রাণ হারিয়েছেন তাদের প্রতি শোক প্রকাশ করছি। এছাড়া সড়কে চলমান অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে আমরা মুখে কালো কাপড় বেঁধেছি। আর দ্বিতীয়টি হচ্ছে, সরকারের নীরব ভূমিকার প্রতিবাদে আমরা আন্দোলন করছি।’

তিনি বলেন, ‘আমাদের দাবি আদায় না হওয়ার পর্যন্ত আন্দোলন করবো।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ