শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিস্ফোরণে উড়ে গেলো হাত, ঘরের চালা

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
যশোর অভয়নগর উপজেলায় নিজ ঘরে ‘বোমা বানাতে গিয়ে’ বিস্ফোরণে শপ্পা (৩৫) নামে এক যুবক আহত হয়েছেন। বিস্ফোরণে তার হাতের তিনটি আঙুল উড়ে গেছে।

এছাড়া ওই ঘরের টিনের চালা উড়ে যায় এবং দেয়ালে ফাটলের সৃষ্টি হয় বলে জানিয়েছেন অভয়নগর থানার পরিদর্শক (তদন্ত) মিরন কুমার মন্ডল।

ঘটনার সত্যতা স্বীকার করে যশোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম ক্র্যাবনিউজকে জানান, সে কি নিজে বোমা তৈরী করছিলো, নাকী তার সাথে আর কেউ ছিল, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ১২টার উপজেলার রাজঘাট কার্পেটিং বাজার নামক এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শপ্পা ওই এলাকার ইব্রাহিম মোল্লার ছেলে। তার হাতের তিনটি আঙুল, চোখ, মুখমণ্ডল, বুক ও দুটি পায়ে মারাত্মকভাবে জখম হয়। বোমাটি তৈরির সময় তার হাতেই বিস্ফোরিত হয় বলে পুলিশের ধারণা।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, শপ্পা নিজ ঘরের দরজা লাগিয়ে ভেতরে বোমা তৈরি করার সময় তা বিস্ফোরিত হয়। বিস্ফোরনের পর ওই এলাকাজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত ও পাঁচটি ধারালো রামদা উদ্ধার করে।

পুলিশ জানায়, শপ্পা একজন বোমা তৈরির কারিগর। সে নিজ ঘরে বোমা বানানোর সময় বিকট শব্দে তা বিস্ফোরিত হয়।

পরিবারের লোকজন ও স্থানীয়রা আহতাবস্থায় তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে পাঠানো হয়।

হাসপাতালের চিকিৎসক সাদিয়া জাহান বলেন, বোমার স্প্রিন্টারে তার চোখ-মুখমণ্ডলসহ শরীরের সিংহভাগ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে অভয়নগর থানার পরিদর্শক (তদন্ত) মিরণ কুমার মন্ডল ক্র্যাবনিউজকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ওই ঘর থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

তিনি আরো জানান, ঘটনাস্থল শপ্পার শ্বশুড় বাড়ি । সে মাঝে মধো এখানে আসে। গত পরশু সে শ্বশুড়বাডি এসেছে। পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ