রবিবার | ৮ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বিএনপি’র আইনজীবীদের স্মারকলিপি পেয়ে যা বললেন আইনমন্ত্রী

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

মানবিক কারণে চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতে আইনমন্ত্রী আনিসুল হক-এর কাছে স্মারকলিপি দিয়েছেন বিএনপি’র জ্যেষ্ঠ আইনজীবীদের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে ১৫ জন আইনজীবী আইনমন্ত্রীর সংগে দেখা করে এই স্মারকলিপি দেন। এসময় আইনমন্ত্রী জানান, এটি তারা পরীক্ষা করবেন এবং এ নিয়ে আলোচনা করবেন। যতোটুকু গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেওয়া যায়, সেভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বিএনপি’র আইনজীবীরা স্মারকলিপিতে উল্লেখ করেছেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) এর ধারা মতে সরকার যেকোনো সময় শর্তহীনভাবে নতুন প্রজ্ঞাপন জারি করে বা ৪০১ এর ৬ উপধারা মোতাবেক বিশেষ আদেশ দিয়ে বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারে।

স্মারকলিপি পড়ে সেটা আইনমন্ত্রীর হাতে তুলে দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যসচিব মো. ফজলুর রহমান।

এসময় আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আজম খান,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, আইনজীবী রুহুল কদ্দুস কাজল, আবেদ রেজা, আব্দুল জব্বার ভূইয়া, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী ও ওমর ফারুক ফারুকী উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ