শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বসল মেট্রোরেলের শেষ ভায়াডাক্ট, দৃশ্যমান উত্তরা-মতিঝিল

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রথম মেট্রোরেলের শেষ ভায়াডাক্ট বসানোর মধ্য দিয়ে পুরোপুরি দৃশ্যমান হয়েছে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১ কিলোমিটারের লাইন। চলতি বছর ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও অংশের বাণিজ্যিক কার্যক্রম চালুর ব্যাপারে আশাবাদী কর্তৃপক্ষ। এরই মধ্যে আগারগাঁও থেকে মতিঝিল অংশে পাঁচ কিলোমিটার বসানো হয়েছে রেললাইন। সমান তালে এগিয়ে চলছে স্টেশন প্লাজার নির্মাণকাজও।

মহামারি ও প্রযুক্তিগত নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের ইতিহাসের প্রথম মেট্রোরেলের শেষ ভায়াডাক্ট বসানো হয়েছে। যার মধ্যে দিয়ে উত্তরা থেকে মতিঝিলকে গাঁথা হলো এক সুতোয়। দৃশ্যমান পুরো মেট্রোরেলের লাইন। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার পর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ৫৮২-৫৮৩ নম্বর পিলারে বসানো হয়েছে এ ভায়াডাক্ট। যেখানে অন লাইনে যুক্ত ছিলেন মেট্রোরেলের ব্যাবস্থাপনা পরিচালক থেকে ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেট্রোরেল কর্তৃপক্ষ বলছে, চলতি বছর ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও অংশের বাণিজ্যিক কার্যক্রম চালুর ব্যাপারে আশাবাদী কর্তৃপক্ষ। কিন্তু ওমিক্রনের ঊর্ধ্বগতি কিছুটা শঙ্কায় ফেলেছে।

এরই মধ্যে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের পাঁচ কিলোমিটার বসানো হয়েছে রেললাইন। সমান তালে এগিয়ে চলছে স্টেশন প্লাজার নির্মাণকাজও। তবে নতুন করে পাঁচ হাজার কোটি টাকা ব্যয় বাড়ায় আভাস দিয়েছে কর্তৃপক্ষ।

সুখবর হচ্ছে চলতি বছরের এপ্রিলে মিরপুরের নিচের সড়ক খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে ডিএমটিসিএল। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের-ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ ছিদ্দিক বলেন, মেট্রোরেলের এমআরটি লাইন-৬-এর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সার্বিক গড় অগ্রগতি ৭৪ শতাংশ। সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালে ডিসেম্বরে পুরো অংশে চালু হবে স্বপ্নের মেট্রোরেল।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ