শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বরিশাল ও ময়মনসিংহে ডা মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে বরিশাল ময়মনসিংহের আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামালার আবেদন করা হয়েছে। আজ সোমবার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে মামলাটির আবেদন করেন। মামলার আবেদনে ভার্চুয়াল টকশোর উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলালকেও আসামি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সাইবার ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ইশতাক আহমেদ রুবেল। তিনি জানান, মামলার আবেদনটি আমলে নিয়েছেন আদালত। তবে এখনো কোনো আদেশ দেননি।

বাদী আবুল কালাম আজাদ জানান, মুহাম্মদ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশো’তে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অশ্লীল ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়েছেন। তাই তিনি মামলাটি দায়ের করলেন। আদালত মামলাটি গ্রহণ করলেও কোনো আদেশ দেননি। পরে আদালত এ ব্যাপারে আদেশ দেবেন। ময়মনসিংহেও মুরাদ-নাহিদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনালে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

আজ মঙ্গলবার মামলাটি করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ বজলুর রহমান মামলার আবেদনটি গ্রহণ করেন। শুনানির জন্য পরবর্তীতে তারিখ নির্ধারণ করা হবে বলে জানান আদালত।

আইনজীবী অ্যাডভোকেট নুরুল হক জানান, আসামিরা ফেসবুক লাইভে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং যেকোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা’ ব্যবহার করেছেন। আসামি মুরাদ হাসান লাইভে ধারণকৃত সাক্ষাৎকারটি তাঁর ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করে রাজনৈতিক শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ ও মানহানিকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ