মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

বকেয়া পরিশোধে ‘আমার সংবাদ’ কর্তৃপক্ষকে সাত দিনের আল্টিমেটাম

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেছেন, দৈনিক আমার সংবাদ পত্রিকার সম্পাদক হাশেম রেজা সাংবাদিকতা পেশার উপযুক্ত নন। আমার সংবাদ পত্রিকার চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীদের ব্যানারে গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব চত্বরে পত্রিকাটির সম্পাদকের কাছে বকেয়া পাওনা দাবি করায় সাংবাদিক-কর্মচারীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশ থেকে দৈনিক আমার সংবাদ পত্রিকার সম্পাদককে আগামী সাত দিনের মধ্যে সাংবাদিক-কর্মচারীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও পাওনা পরিশোধের আল্টিমেটাম দেয়া হয়েছে। সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ক্র্যাবের নেতৃবৃন্ধ উপস্থিত থেকে বক্তব্য দেন।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, আমরা চাকরিচ্যুত আমার সংবাদ পত্রিকার সংবাদকর্মীদের বিষয়ে পত্রিকাটির সম্পাদক হাশেম রেজার সাথে কথা বলেছি। কিন্তু তিনি আমাদের কোনো কথা রাখেননি, এমনকি বিষয়টি সুরাহার কোনো পদক্ষেপও নেননি। তবে আজ আমরা সবাই এখানে সমবেত হয়েছি। আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই- আমার সংবাদ পত্রিকার চাুরিচ্যুতদের পাওনাদি আদায় করা হবে।

তিনি আরো বলেন, যেসব পত্রিকার কর্মীরা চাকরিচ্যুত হয়েছেন, তাদের পাওনা আন্দোলন-সংগ্রামের মাধ্যমে আমরা যেভাবে আদায় করেছি, সেভাবেই আমার সংবাদের চাকরিচ্যুত কর্মীদের পাওনাও আদায় করা হবে। এর আগে আমরা যেসব জায়গায় হাত দিয়েছি, সব জায়গা থেকে পাওনাদি আদায় করে ছেড়েছি। আমার সংবাদ থেকেও আদায় করা হবে। কেউ যদি সাংবাদিকদের সাথে অন্যায় করে, তবে কোনো ছাড় দেয়া হবে না।

হাশেম রেজার উদ্দেশে তিনি বলেন, দেশের শীর্ষস্থানীয় পত্রিকাগুলোর সম্পাদকদের তাদের কর্মীরা ভাই বলে সংবোধন করলেও আপনাকে ‘স্যার’ বলতে হয়। আপনার ইচ্ছামতো খামখেয়ালিভাবে পত্রিকা অফিস চালান। এতে বোঝা যায় আপনার লেখাপড়ায় ঘাটতি রয়েছে। আপনার কর্মকাণ্ডে আপনিই প্রমাণ করেছেন, আপনি এই পেশার উপযুক্ত নন।

তিনি আরো বলেন, যে কোনো মূল্যে আমার সংবাদ পত্রিকা থেকে চাকরিচ্যুত সংবাদকর্মীদের পাওয়াদি আদায় করা হবে। প্রয়োজনে আমরা আমার সংবাদ পত্রিকা অফিস এবং ডিএফপি ঘোরাওসহ কঠোর আন্দোলন কর্মসূচি পালন করব।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু তার বক্তব্যে বলেন, আপনারা সকলেই হাশেম রেজার কুকীর্তি সম্পার্কে জেনেছেন। আপনি আপনার অফিসের সাংবাদিকদের চাকরিচ্যুত করার পর তাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। আপনার জন্য পরিবার নিয়ে সুন্দরভাবে জীবনযাপন করতে পারছেন না তারা। আপনি ভুল তথ্য দিয়ে রাষ্ট্রীয় অর্থ লোপাট করছেন। আপনি হেলিকপ্টার নিয়ে ঘুরছেন আর আমরা না খেয়ে থাকব? এটা হতে দেয়া যাবে না। প্রচলিত আইনে আপনার বিচার হবে। পালিয়ে যেতে পারবেন না। পাই পাই করে সব হিসাব বুঝিয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য সাংবাদিক আব্দুল লতিফ রানার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে ও তার পরিবারকে হয়রানি করছেন। হাশেম রেজা সাংবাদিক-কর্মচারীদের নিয়ম মোতাবেক বেতন-ভাতা পরিশোধ করেন না। অথচ তিনি অষ্টম ওয়েজ বোর্ড মোতাবেক সরকারের কাছ থেকে সকল সুযোগ-সুবিধা নিচ্ছেন। তিনি যখন-তখন সাংবাদিক-কর্মচারীদের চাকরিচ্যুত করছেন। লতিফ রানার দোষ, তিনি বিধি মোতাবেক তার পাওয়া দাবি করেছেন। এজন্য তার চরিত্র হননের চেষ্টা করা হচ্ছে। তার বিরুদ্ধে রাজধানীর মতিঝিল ও চুয়াডাঙ্গা জেলাসহ দেশের বিভিন্ন জেলায় মামলা করা হয়েছে। অবিলম্বে এসব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, হাশেম রেজা অল্প সময়ে এত গাড়ি-বাড়ির মালিক কিভাবে হলেন, তা তদন্ত করতে হবে। হাশেম রেজা রাষ্ট্রের কাছে মিথ্যা তথ্য দিয়ে জালিয়াতির মাধ্যমে সম্পাদক হয়ে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তার সকল জালিয়াতি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশ্রাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, সাংবাদিক নেতা আসাদুর রহমান আসাদ, সোহেলী আক্তার, জান্নাতুল ফেদৌস সোহেল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির জনকল্যাণ বিষয়ক সম্পাদক তাপুসী রাবেয়া আঁখি, কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা, সাংবাদিক নেতা সলিমুল্লাহ সেলিম, মোজাফ্ফর, খাজাসহ প্রমুখ।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ