মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

‘পুলিশ-সন্ত্রাসী একজোট’, বিধবা শাহনাজ যাবে কোথায়?

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
কেরানীগঞ্জের সার্কেল এসপি শাহাবুদ্দিন কবীর ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদের বিরুদ্ধে নির্যাতন ও জমি দখলে সন্ত্রাসীদের সহায়তার অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দা মোসাঃ শাহানাজ বেগম নামে এক বিধবা নারী।

আজ বৃহস্পতিবার রাজধানীর ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এ সময় তার ছেলে মো. মামুন হোসেন উপস্থিত ছিলেন। তারা পুলিশি নির্যাতনের বিভিন্ন ভিডিও ফুটেজ সাংবাদিকদের সরবরাহ করেন। তবে ভিডিও ফুটেজ থাকার পরও অভিযোগ অস্বীকার করেছেন সার্কেল এসপি শাহাবুদ্দিন কবীর।

সংবাদ সম্মলেনে ওই নারী বলেন, পুলিশ আর সন্ত্রাসী একজোট হয়ে আমার স্বামীর রেখে যাওয়া সম্পত্তি স্থানীয় ভূমিদস্যুদের দখল করে দিতে চাইছে। আপনারাই বলুন, পুলিশ আর সন্ত্রাসী যদি একজোট হয়- তাহলে আমার মতো অসহায় বিধাবা যাবে কোথায়? কার কাছে বিচার চাইবে? সম্পত্তি দখল করতে না দেয়ায় আমার ছেলেসহ পরিবারের সদস্যদের পুলিশ থানায় নিয়ে নির্যাতন করছে, মিথ্যা মামলা দিয়ে ক্রস ফায়ারে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমি কোথায় বিচার চাইবো, আপনারাই বলুন?’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোসাঃ শাহানাজ বেগম বলেন, কেরানীগঞ্জের আনোয়ার হোসেন মার্কেটের দুটি দোকান নিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয় প্রভাবশালী মানিক গংদের সঙ্গে বিরোধ চলছে। আমার স্বামীর মৃত্যুর পর, তার রেখে যাওয়া, সম্পত্তি জাল দলিল করে দখলের চেষ্টা করছে চক্রটি। এ নিয়ে তারা নানাভাবে আমি এবং আমার ইয়াতিম সন্তানদের হয়রানি করছে। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। কিন্তু গত ১০মার্চ রাতে ওসি আবুল কালাম আজাদ ও এসআই হাসান মোবাইল ফোনে আমার ছেলে মামুনকে থানায় ডেকে নিয়ে যায়। এ সময় থানায় অপেক্ষমান এএসপি শাহাবুদ্দিন কবীর আমার ছেলেকে অকথ্য ভাষায় গালিগাজ করে। দোকানের সামনে গেলে ক্রসফায়ারের হুমকি দেন। ওসি আবুল কালাম আজাদ আমার ছেলের সঙ্গে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে মোবাইলে থাকা পুলিশি তান্ডবের ভিডিও ফুটেজ ডিলিট করে দেয়। এরপর আমার ছেলেকে থানায় আটকে রেখে শাহাবদ্দিন কবীরের নির্দেশে ২০-২৫জন পুলিশের সহযোগীতায়, সন্ত্রাসী মানিক বাহিনীর ১০-১২ জন সদস্য ৯টার দিকে দুটো দোকানের সব তালা কেটে জিনিসপত্র লুটে নেয়। এরপর দুটি দোকানে এসআই হাছান নতুন তালা লাগিয়ে, চাবি মানিকের হাতে দিয়ে চলে যায়। পুলিশের সহায়তায় দোকান দখলের ভিডিও ফুটেজ আমাদের কাছে রয়েছে। বিষয়টি লিখিত আকারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জানানো হয়। এ পুরো পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানানো হয়।

জানতে চাইলে সার্কেল এসপি শাহাবুদ্দীন কবির বলেন, ‘ওনাদের জমি নিয়ে মামলা চলছে। তবে ক্রসফায়ারের হুমকি ও নির্যাতনের অভিযোগ সত্য নয়।’

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ