শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পাটুরিয়ায় ফেরি উদ্ধার কার্যক্রম চলমান

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক 

মানিকগঞ্জের পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে যাওয়া ফেরির ভেতরে আটকা পড়া ট্রাক উদ্ধারে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়েছে ।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোরব) সকাল সাড়ে ৮টার দিকে অভিযান শুরু করে উদ্ধারকারী জাহাজ হামজা । ফেরিঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছে । দুর্ঘটনাকবলিত ফেরি উদ্ধারের জন্য চাঁদপুর থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় বুধবার রাতে পাটুরিয়ায় পৌঁছানোর কথা ছিলো । তবে এখনও জাহাজটি পাটুরিয়ায় এসে পৌঁছায়নি । এই কারণে ফেরিটি উদ্ধার নিয়ে সংশয় দেখা দিয়েছে বলে মনে করছেন ক্ষতিগ্রস্ত ট্রাকের চালক ও মালিকরা ।

এ ঘটনায় এখন পর্যন্ত ৫টি ট্রাক ও ৩টি মোটরসাইকেলের খোঁজ পাওয়া যায়নি । তবে ট্রাকগুলো ফেরির নিচে বা আশেপাশে চাপা পড়ে আছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ । ৫টি কাভার্ড ভ্যান পদ্মা নদীর বিভিন্ন এলাকায় শনাক্ত করা হয়েছে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) শরিফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘দুর্ঘটনার পরপরই আমরা উদ্ধার অভিযান শুরু করি । গতকাল দিনব্যাপী উদ্ধার অভিযানে ফেরির ভেতর থেকে ৪টি ট্রাক উদ্ধার করা হয়। আরও ৫টি কাভার্ড ভ্যান পদ্মা নদীর বিভিন্ন এলাকায় শনাক্ত করে রাখা হয়েছে ।

এর আগে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ১৯টি যানবাহনসহ ডুবে যায় ফেরিটি । এরপর শুরু হয় উদ্ধার অভিযান । ফেরিডুবির ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি । সকালে দুর্ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ডের কয়েকটি ডুবুরি দল কাজ শুরু করে ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ