শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পরীমণিসহ আলোচিত ১৫ মামলা : এক-দেড় মাসের মধ্যে আদালতে প্রতিবেদন

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ঢাকাই সিনেমার নায়িকা পরীমনি, আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত ব্যবসায়ী হেলেনা জাহঙ্গীরসহ সাম্প্রতিক আলোচিত ১৫টি মামলার তদন্তকাজ শেষ পর্যায়ে। এক থেকে দেড় মাসের মধ্যেই আদালতে প্রতিবেদন জমা দেওয়া শুরু হবে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রধান মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন। আজ মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

সিআইডি প্রধান বলেন, মামলাসংশ্লিষ্ট রাসায়নিক ও ফরেনসিক প্রতিবেদন পাওয়া সাপেক্ষে এক থেকে দেড় মাসের মধ্যেই আদালতে প্রতিবেদন জমা দেওয়া শুরু হবে।

সিআইডি প্রধান আরও জানিয়েছেন, আসামিদের অপরাধলব্ধ আয় আছে কি না, সেটিও যাচাই–বাছাই চলছে। বেশ কয়েকজন আসামির আর্থিক হিসাব জানার জন্য বাংলাদেশ ব্যাংকে চিঠি দেয়া হয়েছে।

যে কারণে পরীমণিকে বারবার রিমান্ডে চাওয়া

চিত্রনায়িকা পরীমনিকে তিন দফা রিমান্ডে নেয়ার আবেদন প্রসঙ্গে সিআইডির প্রধান সাংবাদিকদের বলেন, মামলার তদন্তের স্বার্থেই পরীমনিকে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। পরীমনির দেয়া তথ্যে বেশ কিছু অসংগতি পাওয়া গিয়েছিল। এসব তথ্য যাচাই–বাছাইয়ের জন্য পুনরায় পরীমনিকে রিমান্ডে নিতে আবেদন করা হয়।

ঘটনার পূর্বাপর

গত ২৯ জুলাই গুলশানের বাসা থেকে আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে বিদেশি মদসহ গ্রেপ্তার করার কথা জানায় র‍্যাব। এরপর ১ আগস্ট বারিধারা ও মোহাম্মদপুরে অভিযান চালিয়ে কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌকে ইয়াবাসহ গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে শরফুল হাসান ও মাসুদুল ইসলামকে গ্রেপ্তার করে র‍্যাব।

৪ আগস্ট পরীমনিকে বনানীর বাসা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। একই দিন প্রযোজক নজরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এসব আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এসব মামলায় আদালতের অনুমতি নিয়ে চিত্রনায়িকা পরীমনিসহ অন্য আসামিদের জিজ্ঞাসাবাদ করে সিআইডি। ফারিয়া মাহবুব পিয়াসা ও হেলেনা জাহাঙ্গীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ