শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

নিখোঁজদের খুঁজতে গিয়ে পেলো এক ‘বিকাশ প্রতারক’

spot_img
spot_img
spot_img

আবু হেনা রাসেল
লহ্মীপুর জেলার রামগতি থানা এলাকা থেকে স্কুলে যাওয়ার পথে ৪ ও ৮ বছর বয়সী দুই কন্যাসন্তানসহ মা নিখোঁজ হন। ওই দিনই সন্তানদের বাবা কৃষক মো. হেলাল এ বিষয়ে রামগতি থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার নম্বর ৩১১ । এ ঘটনা গত বৃহস্পতিবারের।

শনিবার দুপুরে নিখোঁজ ভিকটিমদের সম্পর্কে জানতে রামগতি থানার পরিদর্শক (তদন্ত) মমিনুল হকের সাথে কথা হয় এ প্রতিবেদকের।

তিনি জানান, ‘নিখোঁজ নারীকে রেলপুলিশ নরসিংদী রেলস্টেশন থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।’

তিনি বলেন, ‘জিডির পর আমরা সকল পুলিশ স্টেশনকে তারবার্তা পাঠিয়েছিলাম, সেই সুত্র ধরে পুলিশ ওই নারীকে উদ্ধার করেছে।’

আর দুই শিশুর বিষয়ে তিনি বলেন, ‘সন্তানরা মায়ের স্নেহের সান্নিধ্যে আছে। তবে কোথায় রেখেছে জানিনা।’

ওই নারীকে কেন হাসপাতালে ভর্তি করা হয়েছে, সে বিষয়ে ওই পুলিশ কর্মকর্তা কিছু না জানাতে পারলে ক্র্যাবনিউজ থেকে যোগাযোগ করা হয় মামলার বাদী হেলালের সাথে।

বাদী হেলালের মুঠোফোনে ফোন করলে তিনিও জানান, ‘তার স্ত্রী নরসিংদী হাসপাতালে ভর্তি।’ নরসিংদী পুলিশের ফোন পেয়ে তিনি হাসপাতালে ভর্তির তথ্য জেনেছেন বলে জানান।

কেন হাসপাতালে- এ প্রশ্নের জবাব হেলালের কাছেও না পেয়ে ক্র্যাব নিউজের এ প্রতিবেদক যোগাযোগ করেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়িতে। ফাঁড়ির ইনচার্জ ইমামী জাহিদি জানান, ‘এরকম কোনো নারীকে তারা উদ্ধার করেননি।’ এরপর তিনি আরও খোঁজ নিয়ে এমন ঘটনা নরসিংদী রেলস্টেশনে ঘটেনি বলে ক্র্যাবনিউজকে নিশ্চিত করেন।

নরসিংদী রেলস্টেশন যে রেলওয়ে থানার আওতায় পড়েছে, সেই ভৈরব রেলওয়ে থানা পুলিশের সাথেও কথা হয়। তারাও এমন ঘটনা সম্পর্কে অবহিত নন বলে নিশ্চিত করেন।

অনুসন্ধানের অংশ হিসেবে কথা হয় নরসিংদী মডেল থানা পুলিশের সাথে। তারাও কোন খোঁজ দিতে না পারলে ধুম্রজালের সৃষ্টি হয়।

অনুসন্ধান চালাতে চালাতে শনিবার বিকেল গড়িয়ে যায়। সন্ধ্যায় আবার মামলার বাদী হেলালকে ফোন করলে তিনি জানান, ‘ভুয়া খবর’। এ কথা বলেই ফোন কেটে দেন তিনি। আর সংযোগ পাওয়া যায়নি হেলালের।

এরপর রামগতি থানার পরিদর্শক তদন্তকে আবার ফোন করলে তিনি জানান, ‘ক্র্যাব নিউজের অনুসন্ধান তৎপরতার পর রামগতি থানা পুলিশ জোড়ালো তৎপরতা শুরু করে। নরসিংদীসহ সংশ্লিষ্ট পুলিশ স্টেশনগুলোতে আমরা খোঁজ নেই। পরে জানতে পারি, নিখোঁজ দুই মেয়ে ও তাদের মা উদ্ধার হয়নি। তাদের খোঁজ পাওয়া যায়নি।’

নরসিংদী হাসপাতালে ভর্তির তথ্য কেন জানালেন, বাদীও কেন একই তথ্য জানালো- এমন প্রশ্নের জবাবে ওই পুলিশ কর্মকর্তা বলেন, ‘সকালে মামলার বাদী হেলাল থানায় এসে ডিউটি অফিসারকে জানায়, নরসিংদী পুলিশ তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করেছে। সে আত্মহত্যা করতে চেয়েছিলো। আত্মহত্যা করতে গিয়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন। কিছুটা হুঁশ আছে। বাদীর দেয়া এমন তথ্যের ভিত্তিতেই নিখোঁজদের সন্ধান মেলার তথ্য দেই।’

এদিকে তথ্যে গরমিল পেয়ে পুলিশ কর্মকর্তা মমিনুল হক জিডির বাদী হেলালকে জিজ্ঞাসাবাদ করলে হেলাল তাকে একটি মোবাইল নম্বর দিয়ে জানান, ওই নম্বর থেকে ফোন করে সকালে হেলালকে বলা হয়, তার স্ত্রী নরসিংদী হাসপাতালে ভর্তি, রেললাইনে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে চেয়েছিলো। তার স্ত্রীর চিকিৎসার জন্য টাকা লাগবে। ফোন করা নম্বরটিই বিকাশ করা। সেখানে দ্রুত তিন হাজার টাকা পাঠাতেও বলা হয়। এরপর হেলাল তার স্ত্রীর খোঁজ পাওয়ার বিষয়টি থানায় এসে ডিউটি অফিসারকে জানায়।

শনিবার সন্ধ্যায় পুলিশ পরিদর্শক ওই মোবাইল নম্বরে ফোন দিয়ে বুঝতে পারেন, কোন এক বিকাশ প্রতারক হেলালের স্ত্রী-সন্তান নিখোঁজ হওয়ার তথ্য জানতে পেরে প্রতারণার মাধ্যমে অর্থ হাতানোর চেষ্টা করেছিলো।

ওই মোবাইল নম্বরে কথা বলার একপর্যায়ে পুলিশ পরিদর্শক নিজের পরিচয় দিতেই ফোনকল কেটে মোবাইল সেট বন্ধ করে দেয় অজ্ঞাত ওই প্রতারক। এমন তথ্যই সর্বশেষ জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, নিখোঁজ দুই সন্তান ও তাদের মাকে উদ্ধারে রামগতি থানা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরের রামগতিতে স্কুলে যাওয়ার পথে দুইকন্যাসহ মা নিখোঁজ হন। নিখোঁজরা হচ্ছেন- মা মারজাহান (২৫), তার বড় মেয়ে সুরাইয়া জাহান সামিয়া (৮) ও ছোট মেয়ে বিবি ফাতেমা (৪)। মারজাহানের মোবাইল ফোনও বন্ধ। সম্ভাব্য স্থানে খুঁজেও তাকে না পেয়ে মো. হেলাল গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে রামগতি থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এতে বলা হয়, উপজেলার চরআলগী ইউনিয়নের চরনেয়ামত গ্রামের নিজ বাড়ি থেকে রামদয়াল বাজার আইডিয়াল প্রিক্যাডেট একাডেমির উদ্দেশ্য যাওয়ার পথে তারা নিখোঁজ হন।

নিখোঁজ মারজানের স্বামী মো. হেলাল জানান, বড় মেয়ে সুরাইয়া জাহান সামিয়ার দ্বিতীয় শ্রেণির পরীক্ষার্থী ছিল। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সামিয়াকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেয়ার জন্য তার মা মারজাহান বাড়ি থেকে বের হয়। ওই সময় ছোট মেয়ে বিবি ফাতেমাকও তার সাথে নেন। সকাল দশটায় স্কুল থেকে শিক্ষিকা শিলা আক্তার মোবাইল ফোনে সামিয়া পরীক্ষা কেন্দ্রে না পৌঁছার কথা জানালে হেলাল তাদের খোঁজে বের হয়। কোথাও তাদের খোঁজ না পেয়ে রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন হেলাল।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ