শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

নারী ফুটবলারদের লাগেজ থেকে চুরি: না পেলে ক্ষতিপূরণ দেবে বাফুফে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলাররা বিমানবন্দরে আসার পর তাদের নিয়ে উল্লাসে মেতে ওঠে পুরো দেশের মানুষ। তাদের বিমানবন্দর থেকে রাজকীয় সংবর্ধনা দিয়ে ছাদখোলা বাসে নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে। কিন্তু এরই মাঝে ঘটে যায় দুঃখজনক ঘটনা। বিমানবন্দরে ভিড়ের সুযোগে দুই নারী ফুটবলার কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার সিনিয়রের ডলার চুরির ঘটনা ঘটে।

আনন্দ আর উল্লাসের মাঝে কেউ প্রথমে ঘটনাটি টের পায়নি। পরে নিজেদের লাগেজ খুলতে গিয়েই দেখা গেলো, ডলার চুরির বিষয়টি। সাফজয়ী দুই নারী ফুটবলারের ডলার চুরির ঘটনায় গতকাল বৃহস্পতিবার দুপুরে মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লিগ্যাল উইং।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাফুফে ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক ব্রিফিংয়ে বাফুফে সেক্রেটারি জেনারেল আবু নাইম সোহাগ জানান, চুরির ঘটনায় আমরা ইতিমধ্যে মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি এবং বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করার প্রক্রিয়া চলছে। সেখানে বাফুফে লিগ্যাল ডিপার্টমেন্টের লোকরা কাজ করছে।

ব্রিফিংয়ে উপস্থিত নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ঢাকার শাহজালাল বিমানবন্দরে ডলার চুরি ঘটনার যদি কোনো প্রমাণ না পাওয়া যায়, তাহলে আমরা নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করবো। ঘটনাটা সেখানে ঘটেছে কি না তা খতিয়ে দেখার জন্য তাদেরকে অনুরোধ জানাবো। যদি দুই ফুটবলারের খোয়া যাওয়া ডলার উদ্ধার করা না যায়, তাহলে আমরা সমপরিমাণ অর্থ বাফুফের ফান্ড থেকে তাদেরকে দিয়ে দেবো বলে জানান তিনি।

জানা গেছে, কৃষ্ণার লাগেজের তালা ভেঙে ৯০০ মার্কিন ডলার ও ৫০ হাজার টাকা নিয়ে গেছে। অন্যদিকে শামসুন্নাহারের লাগেজ কেটে নিয়েছে ৪০০ মার্কিন ডলার। এর পাশাপাশি কিছু মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে এই দুই ফুটবলারের। সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের তিন সদস্য কৃষ্ণা রানি সরকার, সানজিদা আক্তার ও শামসুন্নাহারের লাগেজ ভেঙে ডলার ও টাকা চুরি হয়। তিন জনের প্রায় দুই লাখ টাকার মতো খোয়া যায়। এ ছাড়া দলের অন্যান্য সদস্যের লাগেজও পাওয়া গেছে ভাঙা অবস্থায়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এদিকে, বিমানবন্দরে কৃষ্ণা রানী সরকার এবং সামসুন্নাহার সিনিয়রের ডলার চুরির ঘটনায় চোর ধরতে মাঠে নেমেছে বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা গোয়েন্দা সংস্থা, ঢাকা মেট্রোপলিটন পুলিশের একাধিক ইউনিট, এপিবিএন ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গত বুধবার সাফ চ্যাম্পিয়ন মেয়েরা দেশে ফিরেই এক বাজে ঘটনার শিকার হয়েছেন। বিমানবন্দরেই তাদের লাগেজের তালা ভেঙে ওই দুই জনের ডলার, টাকা ও মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, সাফ গেমসে শিরোপা বিজয়ী বাংলাদেশের নারী ফুটবলারদের লাগেজ থেকে টাকা ও ডলার চুরি হয়নি বা এর কোনো প্রমাণ পাওয়া যায়নি। বিমান কর্তৃপক্ষের কাছ থেকে বাফুফে প্রটোকল প্রতিনিধি ও দুজন টিম অফিসিয়াল লাগেজ ট্যাগ পরীক্ষা-নিরীক্ষা করে সম্পূর্ণ অক্ষত এবং তালাবদ্ধ অবস্থায় বুঝে নিয়ে বিমানবন্দর ত্যাগ করেছেন বলে জানিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

গতকাল বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম সই করা এক বিবৃতিতে এ দাবি করা হয়।

এতে বলা হয়, সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২২ বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল গত ২১ সেপ্টেম্বর দুপুর ১টা ৪২ মিনিটে বিজি-৩৭২ ফ্লাইটে কাঠমুন্ডু থেকে ঢাকায় অবতরণ করে। পরবর্তীতে বাফুফের প্রটোকল প্রতিনিধি ইমরান, মিডিয়া এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত ফুটবল দলের দুই জন নারী সদস্যের ব্যাগ (হোল্ড ব্যাগেজ) থেকে অর্থ (ডলার এবং টাকা) চুরির অভিযোগ পাওয়া যায়। উক্ত অভিযোগের ভিত্তিতে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ ও বিশ্লেষণ করে ঘটনার সত্যতা প্রতীয়মান হয়নি মর্মে নিশ্চিত হয়েছে।

বিমানবন্দরে দায়িত্বরত এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, সাফজয়ী দুই ফুটবলারের লাগেজ থেকে ডলার, কাপড়চোপড় ও অন্য আনুষঙ্গিক জিনিসপত্র খোয়া যাওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে আর্মড পুলিশ ব্যাটিলিয়ন (এপিবিএন)।

এই অভিযোগের বিষয়ে বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, আমরা আমাদের সংশ্লিষ্ট বিভাগকে বলেছি খতিয়ে দেখতে যে অভিযোগটা ফরমালি এসেছে কিনা বলে জানান তিনি।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ