বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

নতুন বাইক পেলেন সেই পাঠাও চালক

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর বাড্ডা লিংক রোডে পুলিশের সামনেই নিজ মোটরসাইকেল পুড়িয়ে দেয়া সেই চালক নতুন মোটরসাইকেল পেয়েছেন।

পাঠাও চালক শওকত আলী সোহেলের নিজ বাইকে আগুন দেয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে আলোচনার ঝড় ওঠে।

এরপর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী একটি বাইক দেয়ার প্রতিশ্রুতি দেন তার ফেসবুক স্ট্যাটাসে। এই চালককে বাইক গ্রহণের অনুরোধও জানান ওই ছাত্রলীগ নেতা।

পরে বুধবার রাতে ‘টিম পজিটিভ বাংলাদেশ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে ছাত্রলীগ নেতা রাব্বানী তাকে একটি বাইক উপহার দেন। রাব্বানী সংগঠনটির অন্যতম উদ্যোক্তা। সাবেক ছাত্রলীগসহ আওয়ামী ভাবাপন্নদের নিয়ে গঠিত এই স্বেচ্ছাসেবী সংগঠন ‘টিম পজেটিভ’।

গোলাম রব্বানী তার ফেইসবুক পাতায় সোহেলকে বাইক উপহারের কয়েকটি ছবি বুধবার প্রকাশ করেছেন।

সেখানে রব্বানী লিখেছেন, “টিম পজিটিভ বাংলাদেশের পক্ষ থেকে ‘দেশরত্ন শেখ হাসিনার’ উপহার হিসেবে শওকত আলীকে একটি ব্রান্ড নিউ ১২৫ সিসির বাজাজ ডিসকভার মোটরসাইকেল দেওয়া হয়েছে।”

শওকত আলী বলেন, “রাতের বেলায় রব্বানী ভাই তার টিমের লোকজনসহ বাড়িতে এসে হাজির হন। আমি তাকে বলছিলাম যে ভাই আমি আর রাইড শেয়ারিং করব না। তবুও তারা ভালবেসে আমাকে বাইক উপহার দিয়েছেন, আমার পাশে এসে দাঁড়িয়েছেন, এজন্য অনেক স্বস্তি পাচ্ছি। তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা।”

গত সোমবার সকালে ঢাকার বাড্ডা লিংক রোড এলাকায় নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন শওকত। ওই আগুনের ভিডিও সোশাল মিডিয়ায় ঝড় তুলেছিল।

তারপর প্রায় ১২ ঘণ্টা পুলিশের দপ্তরে কাটান শওকত। সেখান থেকে বের হয়ে তিনি বলেন, “আমি আর বাইকই চালাব না।”

নতুন মোটর সাইকেল পেলেও আর রাইড শেয়ারিং করছেন না বলে জানান শওকত।

তিনি বলেন, “আমি আপনাকে সেদিনই বলেছি রাইড শেয়ারিং অ্যাপকে ২৫ শতাংশ কমিশন দিয়ে রাইড শেয়ার করা সম্ভব নয়। আবার অ্যাপে বাইক না চালালে পুলিশ মামলা দেবে। কমিশন না কমলে আমি রাইড শেয়ার করছি না।”

রাইড শেয়ারিং অ্যাপের কমিশন কমানো, পুলিশের হয়রানি বন্ধসহ ছয় দফা দাবিতে মঙ্গলবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে ২৪ ঘণটার কর্মবিরতি পালন করে বাংলাদেশ রাইড শেয়ারিং ড্রাইভারস ইউনিয়ন।

আন্দোলনকারী চালকদের বিভিন্ন সমাবেশ থেকে প্রধানমন্ত্রীর কাছে সরকারি রাইড শেয়ারিং অ্যাপের দাবি তোলা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ