বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট নভেম্বরে

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
আগামী নভেম্বর থেকে ঢাকা ও কায়রোর মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে ইজিপ্ট এয়ার এবং এএলও ঢাকা এভিয়েশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

গত ১৮ অগাস্ট কায়রোতে ইজিপ্ট এয়ারের সদর দপ্তরে দুই পক্ষের মধ্যে এই সমঝোতা চুক্তি হয় বলে সোমবার কায়রোয় বাংলাদেশ দূতবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রতি সোম ও বৃহস্পতিবার কায়রোর স্থানীয় সময় দুপুর দেড়টায় ইজিপ্ট এয়ারের ফ্লাইট মিশর থেকে ছেড়ে আসবে এবং পরদিন বাংলাদেশ সময় রাত ১টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

একই ভাবে মঙ্গলবার ও শুক্রবার বাংলাদেশের স্থানীয় সময় রাত ২টা ৩৫ মিনিটে ঢাকা থেকে রওনা দিয়ে পরদিন সকাল ৬টা ৪০ মিনিটে কায়রো পৌঁছাবে এ ফ্লাইট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮০ আসনের এয়ারবাস ৩৩০-৩০ কিংবা নতুন কোনো উড়োজাহাজের মাধ্যমে এ ফ্লাইট পরিচালনা করা হবে। প্রতি ফ্লাইটে বিজনেস ক্লাসের আসন থাকবে ২০টি; মোট ৬ টন মালামাল পরিবহন করা যাবে।

ঢাকা থেকে কায়রো যাওয়ার পর ‘প্রতিযোগিমূলক ভাড়ায়’ ইজিপ্ট এয়ারের কানেক্টিং ফ্লাইটের মাধ্যমে যাত্রীরা প্যারিস, মিলান, জেনেভা, বার্সেলোনা, এথেন্স, ইস্তাম্বুল, দারেস সালাম, আদ্দিস আবাবা, আবুজা, নাইরোবি, আক্রা, কাম্পালা, কিগালি, খার্তুম, এনজামেনা, জেদ্দা, মদিনা, বাগদাদ, মাস্কাট, দাম্মাম, বাহরাইন, রিয়াদ, দুবাই, আম্মান, বৈরুত, টরন্টো ও নিউ ইয়র্কের মত গন্তব্যে যেতে পারবেন।

এর ফলে বাংলাদেশ থেকে ইউরোপ এবং উত্তর আমেরিকায় কম খরচে যাত্রী এবং পণ্য পরিবহনের সুযোগ তৈরি হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ